১:২২ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

মাথা উঁচু করে মোটা ভাত-কাপড়েই থাকতে চাই : মমতা

০১ ডিসেম্বর ২০১৭, ০৭:৩০ পিএম | রাহুল


এসএনএন২৪.কম : ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন ‘আমি মোটা ভাত, মোটা কাপড়ে থাকতে চাই- কিন্তু সেটা মাথা উঁচু করে।  আমি উগ্রপন্থার কাছে দেশ বিক্রি করবো না, রাজ্য বিক্রি করবো না’। 

শুক্রবার বাংলাদেশ সীমান্তবর্তী উত্তর চব্বিশ পরগনা জেলার হাড়োয়ায় একটি জনসভায় মমতা ব্যানার্জি এসব কথা বলেন।  সাম্প্রতিক কালে রাজ্যের বিভিন্ন জায়গায় কলকাতা পুলিশের বিশেষ টাস্ক ফোর্স (এসটিএফ)-এর হাতে কয়েকজন সন্দেহভাজন আনসারুল্লা বাংলা টিম (এবিটি) জঙ্গি আটক হওয়ার প্রসঙ্গে একথা বলেন মমতা। 

মমতা বলেন, ‘অনেকেই ধরা পড়েছে।  তাদের মুখ থেকে শুনতে পারছি যে কেউ কেউ হাজার-হাজার কোটি রুপি নিয়ে এসে এসব পরিকল্পনা করছে।  আপনারা এইসব পরিকল্পনার বিরুদ্ধে রুখে দাঁড়ান, শক্তিশালী হোন।  আপনারা নিজেরাও কখনও দাঙ্গা করবেন না, কাউকে দাঙ্গা করতেও দেবেন না।  মনে রাখবেন দাঙ্গাকারীরা সমাজের বন্ধু নয়, সমাজের শত্রু।  দাঙ্গা লাগলে হিন্দু ঘরের লোকও মারা যায়, মুসলমান ঘরের লোকও মারা যায়।  দাঙ্গার আগুন থেকে কেউ বাঁচতে পারে না। 
আগুন লাগানো খুব সহজ কিন্তু তা নেভানো খুব শক্ত’। 

বাংলাদেশ সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বসবাসকারী মানুষদের আরও সতর্ক থাকার পরামর্শও দেন মুখ্যমন্ত্রী।  তিনি বলেন ‘বন্ধু সেজে উগ্রপন্থীর বেশ ধরে কিছু লোক আসছে, দেখে বুঝবেন না।  আপনারা ভাববেন লোকটা কি ভাল...।  এরা গ্রামে ঢুকে বলবে আমি পাঁচ লাখ রুপি দিচ্ছি, ওই পূজা কমিটিকে আমি এই খরচা দিচ্ছি।  আপনারা একদম বিশ্বাস করবেন না।  কারণ বন্ধু সেজে ঢুকে আপনার গ্রামকে জ্বালিয়ে দিয়ে যাবে’। 

যদিও মুখ্যমন্ত্রী গ্রামবাসীদের নিজেদের হাতে আইন তুলে না নেওয়ার পরামর্শ দেন।  তিনি বলেন ‘অচেনা কোন লোককে দেখলেই তা সাথে সাথে পুলিশকে জানান।  আর পুলিশকেও বলবো এই ধরনের তথ্য পেলে সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিন’।