৫:২৫ এএম, ১৮ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২৯ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

‘মেধার মূল্যায়ন হলে জাতি দূর্নীতি মুক্ত হবে’

০৫ ডিসেম্বর ২০১৭, ০৫:৩৭ পিএম | সাদি


মুহাঃ দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : জাতীয় পার্টি জেপি চেয়ারম্যান পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু  বলেছেন, মেধার মূল্যায়ন হলে জাতি দূর্নীতি মুক্ত হবে।  অনেক কষ্ট করে লেখাপড়া করে সার্টিফিকেট অর্জন করার পর যখন দেখি টাকা ছাড়া তোমাদের চাকুরী হয়না  তখন তোমাদের মুখে তাকালে কষ্ট লাগে।  তাই এ প্রথা বদলাতে হবে।   আজ  যারা নবীন তারাই একদিন  হবে ভবিষ্যতের কর্ণধার।  অনেক কষ্টের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জন হয়েছে।  তাকে এত সহজে ধূলিস্যাৎ হতে দেয়া যাবেনা।  এজন্য তোমাদেরকে সতর্ক থাকতে হবে।  সোমবার বিকালে পিরোজপুরের ইন্দুরকানী (জিয়ানগর) ডিগ্রী কলেজে নবীন  বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি একথা বলেন। 

মন্ত্রী বলেন, ইন্দুরকানী কলেজে আরো একটি নতুন একাডেমিক ভবন নির্মানের প্রক্রিয়া চলছে।  এ ছাড়া এই কলেজটি যাতে স্বল্প সময়ে সরকারি করণ করা হয় সে ব্যাপারে  আমার চেষ্টা থাকবে।  

তিনি বলেন একদিন না একদিন জনগনের কাছে জবাবদিহি করতে হবে।  মনে রাখবেন আইনের বাইরে কেউ নয়।   কাউকে আইন অমান্য করতে দেয়া হবেনা।   যারা কাজ না করে  কর্মকর্তাদের হুমকি দিয়ে বিল তুলে নেন তাদেরকে কড়ায় গন্ডায় হিসেব দিতে হবে। 
তিনি  বলেন, আমি কারো রক্ত চক্ষুকে ভয় পাইনা।  আমার রাজনীতির ভাষা পরিষ্কার।  কারো হুংকার, সন্ত্রাসী কর্মকান্ড, দূর্নীতি সহ্য করা হবেনা।  যারা দূর্নীতি করে তারা দেশ ও সমাজের শত্রু। 

স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও আজো দেশের রাজনীতির ধারা স্থিতিশীল হয়নি।  তাই সমাজকে পরিবর্তনের ধারায় ফিরিয়ে আনতে অপশক্তির বিরুদ্ধে আপনাদের রুখে দাঁড়াতে হবে। 

কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট মোঃ আক্তারুজ্জামান তালুকদার সগীরের সভাপতিত্বে নবীন বরন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ছাত্রলীগ সভাপতি এইচ এম শাহিন, যুব সংহতি সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম শিমুল, জসিম উদ্দিন।    মন্ত্রী এর আগে টগড়া-ইন্দুরকানী-বালিপাড়া-কলারন সড়কের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।  এছাড়া পাড়ের হাট ইউনিয়নের ৩টি সড়কের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ।