১০:২৩ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

মুরাদপুর মহল্লাবাসীর বৈঠকে উপ-পুলিশ কমিশনার আবদুল ওয়ারীশ

০৫ ডিসেম্বর ২০১৭, ০৭:৪৩ এএম | নিশি


নিজস্ব প্রতিনিধিঃ উপ-পুলিশ কমিশনার মো. আবদুল ওয়ারীশ (উত্তর) সিএমপি, বলেছেন, “তরুণ-যুব সমাজকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে না পারলে আমরা সকলেই দোষী হব তাঁদের কাছে একদিন।  আপনার সন্তান কি করে বেড়ায়, কোথায় যায়, কাদের সাথে মিশে সেই খবর আপনাদের রাখা জরুরী।  পুলিশ ধরলে থানা নিলে সেখানে গিয়ে যতই অনুনয় বিনয় করেন, আপনার সন্তান কিন্তু অপরাধের সাথে জড়িত।  তা না হলে তাকে পুলিশ ধরবে কেন!

তা আবার নানাভাবে প্রমানিত হয়ে পড়ে।  তাই আমার পরিস্কার কথা হচ্ছে পুলিশের পক্ষে একা অপরাধ দমন করা সম্ভব নয়, সেজন্য আপনাদের সহযোগীতা লাগবে।  যাতে করে পুলিশ ঠিকভাবে কাজ করতে পারে।  সমাজে যে কোন ধরণের অপরাধ সংগঠিত হলে তার সঠিক তথ্য দিয়ে নিজ এলাকা সুরক্ষা রাখার কাজ আজ থেকেই আপনাকেই শুরু করতে হবে।  আমি নিশ্চিত করে কথা দিচ্ছি তথ্য গোপন থাকবে।  মনে রাখবেন ‘পুলিশ জনতার জন্য, জনতা পুলিশের জন্য’।  অপরাধ প্রতিরোধে পুলিশকে সাহায্য করা আপনাদের দায়িত্ব এবং কর্র্তব্য।  তা না হলে আপনাদেরকেই সমাজে বাস করা কঠিন হয়ে যাবে।  

৪ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় নগরীর মুরাদপর শহীদ জানে আলম সড়কস্থ মুরাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঁচলাইশ মডেল থানা উদ্যেগে জঙ্গিবাদ, সন্ত্রাস, ইভটিজিং ও মাদক বিরোধী সচেতনতা মূলক এক সভা ৮নং বিট-মুরাদপুরে মুরাদপুর মহল্লাবাসীর উঠান বৈঠক মুরাদপুর মহল্লা কমিটির সাধারণ সম্পাদক হাজী ইসহাক মিয়ার সভাপতিত্বে ও পাঁচলাইশ মডেল থানার এসআই কাজী মাছুমের রহমানের সঞ্চালনায় আলোচনা সভার প্রধান অতিথি বক্তব্যে উপ-পুলিশ কমিশনার মো. আবদুল ওয়ারীশ (উত্তর) সিএমপি উপরোক্ত কথা গুলো বলেন। 

উক্ত আলোচনা সভার বিশেষ অতিথির বক্তব্য রাখেন পাঁচলাইশ মডেল থানার তদন্ত কর্মকর্তা জনাব ওয়ালী উদ্দিন, রাজনীতিক আব্বাস উদ্দিন চৌধূরী, মুরাদপুর জামে মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু বকর সিদ্দিক, মুরাদপুর মহল্লা কমিটির সহ-সভাপতি হাছান মুরাদ, মুরাদপুর জামে মসজিদ কমিটির সেক্রেটারী হাজী কপিল উদ্দিন খোকন, মহল্লা কমিটির যুগ্ম-সম্পাদক শাহেদ মুরাদ, সমাজ কল্যাণ সম্পাদক মো. রমজু মিঞা, নিবার্হী সদস্য মো. আজিজ উল্লাহ।  এসময় উপস্থিত ছিলেন প্রবীণ সমাজ হিতৈষী ফয়েজ আহমেদ সওদাগর, সমাজসেবী হাজী মোহাম্মদ আলী, আমির আহমেদ, মহল্লা কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাহিত্যিক-সাংবাদিক তসলিম খাঁ, ক্রীড়া সম্পাদক মো. জসিম উদ্দিন আহমেদ, পরিবেশ সম্পাদক মোঃ জাকির আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ সাদেক, নিবার্হী সদস্য এয়ার মোহাম্মদ, ইমাম হোসেন , মোঃ সেলিম, মোঃ আনোয়ার মজুমদার ও রফিক আহমেদ প্রমূখ।