৩:৫৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার | | ১৮ মুহররম ১৪৪১




মোরেলগঞ্জে মসজিদের জমি নিয়ে বিরোধে সংঘর্ষে আহত ৫

২৬ আগস্ট ২০১৯, ১০:৪০ এএম | নকিব


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের  মোরেলগঞ্জে দক্ষিণ জিউধরা গ্রামে মসজিদের জমি নিয়ে বিরোধে শনিবার সকালে সংঘর্ষে মাদ্রাসা শিক্ষকসহ আহত হয়েছে ৫ জন। 

এদেরকে মোরেলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও খুমেক মেডিকেলে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় মফিজুর রহমান ফকির বাদি হয়ে ইউনুছ ফকির সহ ৮জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। 

অভিযোগে জানাগেছে, জিউধরা ইউনিয়নের দক্ষিণ জিউধরা গ্রামের ফকিরবাড়ি জামে মসজিদের জমি একটি অংশ দখলের জন্য শনিবার সকাল ৮টার দিকে একই গ্রামের মৃত.আব্দুল হাকিম ফকিরের পুত্র ইউনুছ ফকির নের্তৃত্বে ২০/২৫ জন একটি দল মসজিদের জমিতে ঘেরা বেড়া দেয়। 

এ সময় তাদেরকে বাঁধা দিলে স্থানীয় লোকজনের সাথে বাকবিতান্ডা সৃষ্টি হয়।  পরে ইউনুছ ফকিরের সাথে থাকা গিয়াস মৃধার নের্তৃত্বে ৮/১০জনের একটি দল এলোপাতাড়ি হামলা ও মারপিট করে এতে স্থানীয় মসজিদ কমিটির সভাপতি মাদ্রাসা শিক্ষক মিজানুর রহমান (৪০), মফিজুর রহমান(৩৫), মিরাজুল ইসলাম(৩১), মাসুম বিল্লাহ (২৮) একই পরিবারের ৪জন গুরুত্বর জখম হয়। 

অপরদিকে ইউনুছ ফকিরের স্ত্রী সালমা বেগম (৩৮), আহত হয়ে মংলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  এতের মধ্যে থেকে গুরুত্বর জখমী মিরাজুল ইসলাম ও মাসুম বিল্লাহ ফকিরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ কেএম আজিজুল ইসলাম জানান, মসজিদের জমি নিয়ে বিরোধে মারপিটের ঘটনা শুনে তাৎক্ষনিক পুলিশ পাঠানো হয়েছে।  অভিযোগ পেয়েছি।  তদন্ত পূর্বক মামলা নেওয়া হবে।  


keya