৮:২০ এএম, ২২ এপ্রিল ২০১৯, সোমবার | | ১৬ শা'বান ১৪৪০




মিরসরাইয়ে রেলওয়ের উচ্ছেদ অভিযান

১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৪৯ পিএম | জাহিদ


রাজু কুমার দে, মিরসরাই : মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর বাজারের রেলগেইট এলাকায় অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালিয়েছে চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষ। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কায়সার খসরুর নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।  এসময় চট্টগ্রাম রেলওয়ের এ.ই.ও মো. শাহীদুজ্জামান, রেলওয়ের কানুগো কায়সার আহম্মদ উপস্থিত ছিলেন।  উচ্ছেদের সময় রেলওয়ের জায়গায় করা প্রায় ৫০টি দোকান ভেঙ্গে দেয়া হয়।  এর আগেও একাধিক বার উচ্ছেদ অভিযান চালানো হয়েছিল।  কিন্তু উচ্ছেদে কিছু দিন পর আবারো চলে অবৈধ দখল। 

চট্টগ্রাম রেলওয়ের এ.ই.ও শাহীদুজ্জামান জানান, বারইয়ারহাট রেলগেইটে রেলওয়ের জায়গায় করা অবৈধ দোকানপাট সরিয়ে নিতে গত তিনদিন ধরে মাইকিং করা হয়েছে।  কিন্তু দখলদাররা অবৈধ ভাবে করা ঘর থেকে কিছুকিছু মালামাল সরিয়ে নিলেও দোকান গুলো সরিয়ে নেয়নি।  তাই দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে। 

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কায়সার খসরু জানান, সোমবার বারইয়ারহাট পৌরসভার রেলগেইট এলাকায় প্রায় ৫০টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।  রেলওয়ের আইন অমান্য করে অবৈধ দখল করায় দোকানগুলো উচ্ছেদ করা হয় বলে তিনি জানান।