৭:২৬ পিএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


মৌলভীবাজারে কোচিং বন্ধের দাবিতে মানববন্ধন

০৩ ডিসেম্বর ২০১৭, ০৬:৪৫ পিএম | জাহিদ


সৈয়দ ফয়েজ আলী, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সমশেরনগরে কোচিং বানিজ্য বন্ধ করেন।   জাতি গঠনে এগিয়ে আসুন এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের কর্মসূচীর অংশ হিসাবে পঞ্চমোহনায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। 

রবিবার (২টা ৩০মিনিটে) কমলগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান (চিনু)-এর নেতৃতত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

উক্ত কর্মসূচীতে অংশ গ্রহন করেন শিক্ষক, ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, সাংবাদিকসহ নানা পেশার মানুষজন।  

এসময় বক্তারা বলেন, কোচিং আমাদের ছেলে মেয়েদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে।   মেধা বিকাশের  পরিবর্তে মেধা শুন্য করে দিচ্ছে দিন দিন ।   মূল বই থেকে ছাত্র-ছাত্রীদের সরিয়ে দিচ্ছে কোচিং সেন্টার গুলো।   শিক্ষা তাদের কাছে আজ  ব্যবসায় পরিনত হয়েছে ।   তাই জাতি আজ মেধা শুন্য হলে আগামির বাংলাদেশ হবে মেরুদন্ডহীন।   তাই আসুন আগামির বাংলাদেশ গড়তে হলে আজকের ছাত্র-ছাত্রীদের মেধাকে সময় থাকতে সঠিক কাজে লাগাই।  

সকল পিতা-মাতাদের সচেতন হতে হবে, এই অসাধুদের চক্র থেকে আপনাদের ছেলে মেয়েকে দূরে রাখুন।    বাংলাদেশ যখন বিশ্বে মেধার রাজ্যে ১ম স্থান অধিকার করছে ঠিক তখনি কিছু অসাধু ব্যাক্তি আমাদের ছাত্র-ছাত্রীদের কে শিক্ষার নামে শিক্ষার অপব্যবহার করেছ।   শিক্ষামন্ত্রী যখন প্রাইভেট পড়া ও কোচিং বন্ধের ঘোষনা দিয়েছেন ঠিক তখনি তারা কোচিং চালিয়ে যাচ্ছে। 


keya