৭:১৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার | | ৫ জমাদিউস সানি ১৪৩৯

South Asian College

মৌলভীবাজারে হানাদার মুক্ত দিবস পালিত

০৬ ডিসেম্বর ২০১৭, ০৭:২৮ পিএম | সাদি


সৈয়দ ফয়েজ আলী, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে।  এ উপলক্ষে বিজয় র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, বড়লেখা প্রেসক্লাব, নজরুল একাডেমি ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে। 

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে পৌরশহরে নির্মানাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে বিজয় র‌্যালি বের করা হয়।  র‌্যালিটি পৌরশহর প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।  পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এতে সভাপতিত্ব করেন বড়লেখা প্রেসক্লাবের সভাপতি অসিত রঞ্জন দাস।  সভায় মুক্তিযোদ্ধা সন্তান আলতাফ হোসেন মাসুম ও বিমান কান্তি দাসের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদের মাননীয় হুইপ ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন।  

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুহাম্মদ সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডা. প্রণয় কুমার দে, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহেল মাহমুদ, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, আদালতের এপিপি গোপাল দত্ত, সদর ইউ,পি চেয়ারম্যান সোয়েব আহমদ, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম তানিম, পৌর কাউন্সিলর রাহেন পারভেজ রিপন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক মুহাম্মদ শাহজাহান প্রমুখ। 

১৯৭১ সালের (০৬ ডিসেম্বর) এইদিনে মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের মুখে পাকহানাদার বাহিনী  বড়লেখা ছাড়তে বাধ্য হয়।  পরে বর্তমান উপজেলা পরিষদের সামনে এক বিজয় সমাবেশে উড়ানো হয় বাংলার লাল সবুজের বিজয়ী পতাকা।  তাই প্রতিবছর এই দিনটি-কে বড়লেখা মুক্ত দিবস হিসেবে উদযাপন করা । 

Abu-Dhabi


21-February

keya