১:৩৩ এএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




'মালয়েশিয়া অবৈধ শ্রমিকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে'

০৯ জুলাই ২০১৮, ১২:১৩ পিএম | জাহিদ


আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ার অবৈধ বিদেশী শ্রমিক আটকের সাঁড়াশি অভিযান অপস মেগা ৩.০ চলমান থাকবে বলে নিশ্চিত করেছে মালয়েশিয়া ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী। 

তিনি বলেন, মালয়েশিয়ার সার্বভৌমত্ব এবং নিরাপত্তা রক্ষার জন্য এই বিষয়টি নিয়ে আপোষ করা হবে না।  মুস্তাফার আলী বলেন, মালয়েশিয়ায় অবৈধ বিদেশিদের সমাগম দেখলে কোনোভাবে ছাড় দেয়া হবে না, আমাদের বিভাগ তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিবে। 

তবে আমরা যখন অবৈধ প্রবাসীদের বিরুদ্ধে অভিযান চালায় তখন আমাদের নানা রকম কথা শুনতে হয় অনেকের কাছ থেকে। 

“বিদেশী কর্মীদের নিয়োগের সুযোগ এবং প্রবিধান প্রদান করা হয়েছে এবং তারা অবশ্যই স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সরকার কর্তৃক প্রদত্ত শর্তের সাথে সম্পৃক্ত হওয়া উচিত” বলে উল্লেখ করেন মুস্তাফার আলী আজ এক সংবাদ সম্মেলনে। 

মুস্তাফার বলেন মালয়েশিয়ায় এখনো বিদেশী কর্মীদের প্রয়োজন, তবে নিয়োগকর্তাদের নিয়োগের প্রক্রিয়া আইন অনুযায়ী করা আবশ্যক।  তিনি বলেন আমরা যারা অবৈধ বিদেশী শ্রমিক ধরার সাঁড়াশি অভিযান চালাচ্ছি তাদেরকে দোষারোপ করা হচ্ছে অবৈধদের এভাবে আটকের জন্যে। 

মালয়েশিয়ান বার কাউন্সিল গতকাল সরকারকে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অপারেশন বন্ধ করার আহ্বান জানিয়েছে।  মালয়েশিয়ান বার কাউন্সিল সভাপতি জর্জ ভুরুগুসে বলেন, বেশিরভাগ অভিবাসীদের বৈধ নথি গ্রহণের কোন উপায় নেই এবং তাদের নিয়োগকর্তাদের উপর নির্ভর করতে হয়। 

তিনি বলেন অবৈধ শ্রমিকদের বেশিভাগই বৈধ কাগজপত্র নিতে সঠিক জায়গা থেকে পারেননি । 



keya