৬:৩১ এএম, ৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার | | ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪




মোংলায় ছয় হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়িসহ ২ জন আটক

১৮ মে ২০২২, ০৬:৪৫ পিএম |


মোঃ সালাউদ্দিন সিদ্দিকী, মোংলা প্রতিনিধিঃ

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশান রুপসার একটি টহল দল  গোপন সংবাদ ভিত্তিতে অভিযান পরিচালনা করে  ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করেছে।  এঘটনায় জড়িত থাকায় দুইজনকে আটক করে কোস্টগার্ড সদস্যরা। 

বুধবার (১৮ মে) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ্  এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত গত মঙ্গলবার (১৭ মে) রাত আনুমানিক সাড়ে ৭ টায় কোস্টগার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি স্টেশন রুপসা কর্তৃক খুলনা জেলার রুপসা থানাধীন খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  অভিযান চলাকালীন উক্ত এলাকায় একটি ট্রাক (যশোর-ট-১১-৪১৭৮) এর মধ্যে জেলি পুশকৃত চিংড়ি চট্টগ্রাম এর উদ্দেশ্যে বাজারজাত করণের লক্ষ্যে প্রস্তুত করা হচ্ছিল।  সে সময় কোস্ট গার্ড সদস্যগণ উক্ত ট্রাক তল্লাশী করে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়িসহ ২ জনকে আটক করে। 

 আটককৃত ব্যক্তিরা হলেন- মোঃ আব্দুর রহমান(৩৫) গ্রামঃ উত্তর কাঠিয়া, পোঃ সাতক্ষীরা, থানাঃ সাতক্ষীরা সদর, জেলাঃ সাতক্ষীরা এবং মোঃ ফারুক গাজী (২০), গ্রামঃ মানিকতলা, পোঃ সাতক্ষীরা, থানাঃ সাতক্ষীরা সদর, জেলাঃ সাতক্ষীরা।  পরবর্তীতে এফআইকিউসি, খুলনা এর প্রতিনিধি কর্তৃক আটককৃত ২ জন ব্যক্তিকে ৩০ হাজার টাকা, মেসার্স সাব্বির ট্রান্সপোর্ট (সাতক্ষীরা) ৫০ হাজার টাকা, মেসার্স যমুনা জাফর ফিসকে (সাতক্ষীরা) ২৫ হাজার  ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

জব্দকৃত ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি পরবর্তীতে এফআইকিউসি প্রতিনিধির  উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়। 

 তিনি আরও বলেন, উল্লেখ্য যে, অপদ্রব্য মিশ্রিত জেলি পুশকৃত চিংড়ি দিয়ে আর্ন্তজাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে না, বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে। 


keya