১০:৫৫ এএম, ২১ মে ২০১৯, মঙ্গলবার | | ১৬ রমজান ১৪৪০




মংলায় মিষ্টিতে তেলাপোকা, মালিককে জরিমানা

১৬ মে ২০১৯, ১২:১৬ পিএম | জাহিদ


এম.পলাশ শরীফ, বাগেরহাট : বাগেরহাটের মোংলায় একটি ঘোষ ডেয়ারীর মিষ্টির মধ্যে তেলাপোকা থাকায় ওই ঘোষ ডেয়ারী মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার সন্ধ্যায় মোংলা পোর্ট পৌরসভার শেখ আ: হাই সড়কের সাতক্ষীরা ঘোষ ডেয়ারীতে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম।  এ সময় অভিযানকারীরা ঘোষ ডেয়ারীর মিষ্টির পাত্রে একটি তেলাপোকা দেখতে পেয়ে মালিক উত্তম ঘোষকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করেন। 

এছাড়া একই সময়ে নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও বেচা-কেনার অভিযোগে তালুকদার আব্দুল খালেক সড়কের আল মদিনা হোটেলকে ৩ হাজার ও বাংলাদেশ হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করেন।  নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম বলেন, রমজান মাস জুড়ে শহরের দোকানপাটে এ অভিযান অব্যাহত থাকবে।  

অভিযানকালে জড়ো হওয়া স্থানীয়রা অভিযোগ করে বলেন, মিষ্টির কড়াইয়ের মধ্যে তেলাপোকা পেয়ে মাত্র ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  এটা খুবই কম জরিমানা করা হয়েছে, কমপক্ষে ৫০ হাজার কিংবা তার বেশি জরিমানা করা উচিৎ তাহলেই তারা সতর্ক হবে এ সকল অসাধু ব্যবসায়ীরা।  আর হোটেল মালিকদের যে নগন্য পরিমাণ জরিমানা করা হয়েছে তাও হাস্যকর।  

এদিকে রমজানে শুরু পর দেরিতে হলেও প্রশাসনের পক্ষ থেকে ভেজাল বিরোধী অভিযান চালানোতে প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনসাধারণ।  স্থানীয়দের দাবী শুধু হোটেল ও ঘোষ ডেয়ারী নয় অভিযানের আওতায় আনা প্রয়োজন মুদি, সবজি, মাছ ও মাংসের দোকানগুলো।