৮:৪০ পিএম, ২৩ মে ২০১৮, বুধবার | | ৮ রমজান ১৪৩৯

South Asian College

মসজিদের মাটি চুরি করলনে ইউপি মেম্বার

১২ ফেব্রুয়ারি ২০১৮, ০২:১৮ পিএম | মুন্না


সৈয়দ ফয়েজ আলী, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার  জেলার কুলাউড়া উপজেলার ৬নং কাদিপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মনির মিয়া মেম্বার মধ্য চুন ঘরের জামে মসজিদের জমির মাটি চুরি করে বিক্রির অভিযোগ উঠেছে। 

সরেজমিনে গিয়ে জানা যায়, সাবেক মেম্বার আব্দুস সোবহান জমিটি মসজিদের নামে দান করেন।  মসজিদের পরিচালনা কমিটি জমি বর্গা দিয়ে দেন এলাকার স্থানীয় কৃষকের কাছে।  সেই সুবাধে কৃষক জমি চাষ করতে গেলে গিয়ে দেখেন জমিতে লাঙ্গল দিয়ে হালচাষ করার মত কোনো মাটি নেই।  কৃষক মসজিদের কমিটির কাছে বিষয়টা জানালে কেউ বলতে পারেনা কে জমির মাটি চুরি করে নিলো। 

পরে জানা যায়, ৪নং ওয়ার্ডের মেম্বার মনির মিয়া মসজিদের কাউকে না জানিয়ে মাটি বিক্রি করেন যা একবছরের মতো হয়ে গেছে।  মসজিদের সহ-সভাপতির সাথে কথা হলে তিনি বলেন, মেম্বার কেনো আমাদের না জানিয়ে প্রায় একবছর হয়ে গেছে মাটি বিক্রির অতচ আমাদের মসজিদের কমিটির কেউ জানেন না।  এখন টাকা না দিতে চলছে মেম্বারের ধামাচাপা। 

মসজিদ আল্লাহর ঘর আমাদের ব্যক্তি মালিকানাধীন জমি নয়।  আমরা একটাকাও ছাড় দিব না।  ছাড় দিলে আমরা আখেরাতে আল্লাহর কাছে জবাব দিতে পারবনা।  আমরা সকলে আখেরাতে বাঁচতে চাই।  আমাদের প্রাপ্য টাকা চাই যতটুকু মাটি নেওয়া হয়েছে ততটুকুর টাকা। 

মেম্বার মনির মিয়ার সাথে কথা হলে তিনি বিষয়টি নিশ্চিত করে বলেন ঘটনা সত্য।  তবে আমি মাটি ক্রয় করেছি কালামের কাছ থেকে।  অতচ মসজিদের কমিটিতে কালাম নামের কেউ নেই।  সাংবাদিক পরিচয় দিলে বলেন পারলে আমার নামে মামলা করে দাও। 

Abu-Dhabi


21-February

keya