১০:৫৬ পিএম, ২১ জানুয়ারী ২০১৮, রোববার | | ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

মহান জাতীয় সংসদে লামাকে জেলা করার দাবী

০৭ জানুয়ারী ২০১৮, ০৮:৫৭ পিএম | মুন্না


এম বশিরুল আলম, লামা প্রতিনিধি : লামা উন্নয়ন ও জেলা বাস্তবায়ন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।  ৫ জানুয়ারি লামা প্রেসক্লাবের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সভায় সভাপত্বি করেন কমিটির সভাপতি মানবাধিকার কর্মি সাংবাদিক এম রুহুল আমিন। 

অনুষ্ঠানে পূর্ব নির্ধারিত এজেন্ডা ভিত্তিক আলোচনায় অংশ নিয়ে সকলে ‘লামা উন্নয়ন ও জেলা’ বাস্তবায়নে করণীয়, ১৯ দফা দাবী আদায়ে ঐক্যমত পোষণ করেন।  সভায় কমিটির ১০১ জন সদস্য ঠিক রেখে সম্পাদকীয় মন্ডলীর পরিধি বৃদ্ধি- পদ পূন:বিণ্যাশ, বিষয় ভিত্তিক উপ-কমিটি গঠন, একটি ওয়েব সাইট খোলে সংগঠনের কর্মকান্ড প্রকাশ, ও বার্ষিক বাজেট প্রনয়ণের প্রস্তাব গৃহীত হয়। 

২০১৮ সালে ১৯দফা দাবী আদায়ের মাধ্যমে লামা উন্নয়ন ও জেলা বাস্তবায়ন করতে সম্ভাব্য ব্যয় প্রায় সাড়ে তিন লাখ টাকা হবে মর্মে সভায় সকল উপস্থিতি মতাতম ব্যক্ত করেন।  কমিটির সদস্যরা এই ব্যয়ভার বহন করবেন একই সাথে কোন দানশীল ব্যক্তি বা প্রতিষ্ঠান স্বেচ্ছায় সহায়তা করতে পারবেন বলেও সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। 

সভায় কমিটির মহাসচিব মো.কামরুজ্জামান বিগত ২২ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত চলা শান্তিপূর্ন কর্মসূচী পালন করায় স্থানীয় সকল নেতৃবৃন্দ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রি বীর বাহাদুর উশৈসিং, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সংশিলষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

তিনি বলেন, ১৯ দফা দাবী আদায়, লামা উন্নয়ন ও জেলা বাস্তবায়ন করতে, আমাদের প্রিয় নেতা, প্রধান মন্ত্রি শেখ হাসিনার আস্থাভাজন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতি মন্ত্রি বীর বাহাদুর উশৈসিং এমপির দ্বারস্থ্য হব আমরা সকলে। 

তিনি বলেন, বীর বাহাদুর আমাদের এমন অভিভাবক; যিনি জনকল্যাণে যে কোন কাজ করতে বা করাতে নিজ থেকে ব্যাপক উৎসাহবোধ করেন। 

সভায় সাংবাদিক উজ্জল বড়ুয়া বলেন, আমাদের পার্বত্য মন্ত্রির দ্বারস্থ হলে লামা উন্নয়ন জেলা বাস্তবায়ন হবে।  ইউছুপ মজুমদার বলেন, মন্ত্রি সাহেব প্রচুর উন্নয়ন করেছেন; এখন শুধু জেলা করার বাকি, তাও তিনি করে দিবেন।  ছাত্র নেতা শাহিন বলেন, না চাইতে যিনি মানুষের কল্যাণে কাজ করেন, তিনিই আমাদের প্রিয় নেতা বীর বাহাদুর উশেসিং এমপি। 

সভায় বক্তারা প্রত্যেকে সমস্বরে একই আওয়াজ তুলেন; আমাদের প্রিয় নেতা বান্দরবানের রুপকার এই অ লের আরো উন্নয়নে, সাবেক লামা মহকুমাকে প্রশাসনিক জেলায় উন্নীত করণে মহান জাতীয় সংসদে দাবী উত্থাপন করে প্রধান মন্ত্রির মনোযোগ আকর্ষণ করবেন। 

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন, সাংবাদিক রফিকুল ইসলাম, ফরিদ উদ্দিন, এভোকেট মামুন মিয়া, এডভোকেট আ: রহিম, সুমন মাহমুদ প্রমূখ। 

Abu-Dhabi


21-February

keya