১:১৮ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

মাহমুদউল্লাহর ঢাকায় জয়ে ফেরার প্রত্যাশা

২৯ নভেম্বর ২০১৭, ০১:২৬ এএম | রাহুল


এসএনএন২৪.কম : চট্টগ্রামে থামলো খুলনা টাইটানসের জয়যাত্রা।  কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে মঙ্গলবার ৯ উইকেটে হেরেছে তারা। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সবার আগে সেরা চার নিশ্চিত করার পর এমন হার প্রত্যাশা করেননি অধিনায়ক মাহমুদউল্লাহ।  তবে ঢাকায় শেষ পর্বে জয়ে ফিরতে আশাবাদী খুলনার এই অলরাউন্ডার। 

চট্টগ্রাম পর্বে খুলনা তিনটি ম্যাচ খেলে জিতেছে দুটি।  প্রথম পর্বের বাকি দুই ম্যাচ খেলতে তারা বুধবার বিকেল চারটায় চট্টগ্রাম ছাড়বে।  ঢাকায় ফিরে খুলনার প্রথম ম্যাচ ৩ ডিসেম্বর রংপুর রাইডার্সের বিপক্ষে।  সেখানে নিজেদের ফিরে পাওয়ার আশা খুলনার অধিনায়কের কণ্ঠে, সবার আগে আমরা সেরা চার নিশ্চিত করেছি, এটা অবশ্যই ভালো খবর।  তবে আমাদের চোখ শিরোপাতে।  নতুন করে আমাদের পরিকল্পনা করতে হবে।  ভুলগুলো নিয়ে কাজ করতে হবে।  আশা করি ঢাকায় নিজেদের নতুন করে তুলে ধরতে পারবো। 

শেষ ম্যাচে হারের পর খুলনার ঝুলিতে ১৩ পয়েন্ট।  কুমিল্লার কাছে হেরে গেলেও শীর্ষস্থান হারাতে হয়নি তাদের।  এই জায়গাটা সুসংহত রাখতে ঢাকায় ভালো কিছু করার আশা মাহমুদউল্লাহর, এই হারের ক্ষত আমাদের পুষিয়ে নিতে হবে।  ঢাকায় গিয়ে আশা করি নিজেদের সেরা ফর্মে ফিরতে পারবো। 

রাজশাহী কিংসের বিপক্ষে আগের ম্যাচে দাপুটে জয়।  পরদিন এমন অসহায় আত্মসমর্পণ।  মানতে পারছেন না খুলনার অধিনায়ক, ‘সত্যি কথা বলতে এমন পারফরম্যান্স আমরা আশা করিনি।  ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই আমরা ভালো খেলছিলাম।  কিন্তু এবার (কুমিল্লার বিপক্ষে) ব্যাটিংটা ভালো হয়নি।  প্রথম পাওয়ার প্লেতেই ৩-৪টি উইকেট হারিয়ে ফেললে ফিরে আসা খুব কঠিন হয়।  সেটাই হয়েছে আমাদের। 

টপ অর্ডারের ব্যাটিং নিয়ে নিজের শঙ্কার কথা কয়েকদিন আগে বলেছিলেন মাহমুদউল্লাহ।  এবার পুরো ব্যাটিং বিভাগ ব্যর্থ হওয়ার পর হতাশা লুকাতে পারলেন না খুলনার এই অধিনায়ক, টপ অর্ডার থেকে শুরু করে লোয়ার অর্ডার, সব জায়গাতেই ব্যাটসম্যানরা খারাপ করেছে।  সমস্যাগুলো বের করে দেখতে হবে।  টুর্নামেন্টের শেষের দিকে আমরা।  এই মুহূর্তের ভুলগুলো আমাদের শিরোপার স্বপ্নটা নষ্ট করে দিতে পারে। 

শিশিরের কারণে টসে জেতা দল সাধারণ এই উইকেটে ফিল্ডিং করছে।  কিন্তু মঙ্গলবার খুলনা বোলিং না নিয়ে করলো ব্যাটিং।  ঠিক কী কারণে এই সিদ্ধান্ত, জবাব দিলেন মাহমুদউল্লাহ, ব্যাটিং করার জন্য উইকেটটা অনেক ভালো ছিল।  দুপুরের ম্যাচে প্রচুর রান হয়েছে।  ব্যাটে সুন্দর বল আসছিল।  ভাবছিলাম ব্যাটিং করলেই ভালো হবে।  এই কারণেই আগে ব্যাটিং করেছি।  কারণ আমাদের শক্তিশালী দিক হচ্ছে বোলিং।  সব মিলিয়ে স্কোরবোর্ডে আমরা যথেষ্ট রান সংগ্রহ করতে পারিনি বলে হেরেছি।