৫:৪২ পিএম, ১২ নভেম্বর ২০১৯, মঙ্গলবার | | ১৪ রবিউল আউয়াল ১৪৪১




মহেশখালী উত্তর নলবিলা চালিয়াতলী থেকে অবৈধ বালি ভর্তি ডাম্পার গাড়ী আটক

০৫ আগস্ট ২০১৯, ১০:৪১ এএম | নকিব


সরওয়ার কামাল, মহেশখালী প্রতিনিধি : মহেশখালী উপজেলার উত্তর নলবিলা চালিয়াতলী থেকে অবৈধ বালি ভর্তি ১টি ডাম্পার গাড়ী আটক করেছে শাপলাপুর স্প্যাশাল বনকর্মীরা। 

অবৈধ বালি ভর্তি ডাম্পার গাড়ীটি জব্দ করায় স্থানিয় এলাকাবাসী বনকর্মীদের সাধুবাদ জানিয়েছেন। 

৪ঠা আগষ্ট রবিবার সকালের সময় চালিয়াতলী বালুর ডেইল থেকে ডাম্পার যোগে বালি নেয়ার সময় মহেশখালী বনবিভাগের স্প্যাশাল ফোর্সের প্রধান ও জেএম ঘাট উপকূলীয় বন বিট অফিসার নূরুল হোছাইনের নেতৃত্বে একদল বনকর্মী উক্ত গাড়িটি জব্দ করে শাপলাপুর বনবিট অফিসে নিয়ে যায়। 

সূত্রে জানায়, উপজেলার কালারমারছড়া চালিয়াতলী সরকারি চড়া ( বন বিভাগের) জায়গার সাথে লাগানো এলাকা থেকে প্রশাসনের কোন অনুমতি ছাড়া বালি উত্তোলন করে বিক্রিকালে বালিসহ গাড়ী জব্দ করেছে বন বিভাগের স্প্যাশাল ফোর্সের কর্মকর্তারা। 

জানাগেছে,প্রতি বর্ষা মৌসুমে পাহাড়ী ঢলে বালি এসে উক্ত চড়ার উপর পড়ে।  এতে জমে থাকা বালি সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে কোন অনুমতি ছাড়া বালি উত্তোলন করে বিক্রি করে যাচ্ছে স্থানিয় প্রভাবশালীরা।  বিভিন্ন সময় সহকারী (কমিশনার ভূমি) মহেশখালী অভিযান চালিয়ে বালি ভর্তি ডাম্পার জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা ও করেছেন।  তার পরেও চালিয়াতলী থেকে বন্ধ করা যাচ্ছে না বালি উত্তোলন।  বালি উত্তোলন করার ফলে পাশ্ববর্তী বসতবাড়ি,মসজিদ, মাদ্রাসার ঝুঁকির মধ্যে রয়েছে বলে এলাকাবাসীর সূত্রে জানাগেছে।