৭:৪৬ এএম, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯


মোড়েলগঞ্জে বিদ্যালয়ের নির্বাচন স্থগিত

০৮ জুলাই ২০১৮, ০৪:৫২ পিএম | জাহিদ


এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মোড়েলগঞ্জের সেই মহব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।  রবিবার বেলা ৩টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন স্থগিত করেন। 

সোমবার ওই বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচন হবার কথা ছিল।  এই নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি পক্ষ মুখোমুখি অবস্থান নিলে এলাকায় এলাকায় উত্তেজনা দেখা দেয়। 

অভিযোগ উঠেছে, নির্বাচনে অংশ নেওয়া একটি গ্রুপ বাগেরহাট-৪, মোড়েলগঞ্জ-শরণখোলা আসনের এমপি ডা. মোজাম্মেল হোসেনের ‘আর্শিবাদপুষ্ট’ কথাটি লিখে এবং তার ছবি ব্যবহার করে এলাকায় পোষ্টার সাটিয়েছেন।  আওয়ামী লীগের একটি অংশ আজ ওই ধরণের সকল পোষ্টার ছিড়ে ফেলে।  এই ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয় এলাকাসহ গোটা সোনাখালী গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। 

প্রঙ্গত, ২০১৬ সালের নির্বাচনে এখানে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ব্যবহারের ঘটনা ঘটে।  বন্দুকের গুলি ও ধারালো দায়ের কোপে আহত হয় কমপক্ষে ৬জন।  ওই ঘটনায় উভয়পক্ষের দুটি মামলা বর্তমানে বিচারাধীন। 

এই নির্বাচনকে কেন্দ্র করে পূর্বের ন্যায় আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি শক্তিশালী পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে।  বিএনপি সমর্থিত গ্রুপটিকে আওয়ামী লীগের একটি অংশ শক্তি যুগিয়ে যাচ্ছে বলে কথা উঠেছে। 

থানার ওসি ঠাকুর দাস বলেন, বিদ্যালয়টির নির্বাচনকে কেন্দ্র করে পূর্বের ন্যায় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে।  সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বোর্ড নিয়ন্ত্রিত পরীক্ষা চালু রাখা ও আইন-শৃংখলা রক্ষার্থে নির্বাচন স্থগিত করা হয়েছে। 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রিজাডিং অফিসার আব্দুল হান্নান জানান, স্থানীয় ও বিভিন্ন দপ্তরে আবেদনের প্রেক্ষিতে আইনশৃংখলার অবনতির আশংকায় নির্বাচন আপাদত স্থাগিত রাখা হয়েছে।  ইতোমধ্যে দাপ্তরিকভাবে আমরা চিটি প্রেরন করেছি।