১১:০৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার | | ১ মুহররম ১৪৩৯

South Asian College

‘মিয়ানমারে নির্বিচারে মুসলিম গণ হত্যা বন্ধ করতে হবে’

১২ সেপ্টেম্বর ২০১৭, ০৫:১৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম : মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর নৃশংস এবং বর্বোরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদসহ অং সান সুচী’র নোবেল পুরস্কার বাতিল ও তার ফাঁসির দাবীতে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ মুসলিম লীগ চট্টগ্রাম মহানগর।  প্রতিবাদ সভায় বাংলাদেশ মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য এম এ আজিজ মায়ানমারের রোহিঙ্গাদের হত্যার প্রতিবাদ জানিয়ে বলেন, নির্বিচারে মুসলিম হত্যা বন্ধ করতে হবে এবং বাংলাদেশ সরকারকে রোহিঙ্গাদের পাশে থাকার আহব্বান জানান। 

মায়ানমারের মুসলিমদের বাঁচাতে জাতিসংঘকে ভূমিকা রাখারও আহব্বান জানান।  অপদার্থ ওআইসি আমাদের দরকার নেই।  যারা মুসলমানদের বিপদে কাজে আসে না, প্রতিবাদ করে না।  খোদায়ী গজব হতে বিশ্বকে বাঁচাতে হলে অবিলম্বে রোহিঙ্গা নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে।  তাছাড়া জাতিসংঘের বিরুদ্ধে কঠোর সমালোচনা করে এম এ আজিজ বলেন, আপনারা (জাতিসংঘ) গণহত্যা বন্ধ করতে মায়ানমার সরকারকে কেন চাপ দিচ্ছেন না। 

মায়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিতভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর হামলা চালিয়ে অসহায় নারী, পুরুষ ও শিশুদের হত্যা করছে।  ঘর বাড়ি থেকে উচ্ছেদ করছে।  অনেকেই জীবন বাঁচাতে দেশান্তরিত হয়েও পার পাচ্ছে না।  মুসলিম লীগ নেতা অবিলম্বে রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধ করতে আহŸান জানান।  অং সাং সুচির শান্তিতে নোবেল ফেরত নেওয়ার দাবী জানান নোবেল কর্তৃপক্ষের কাছে।  মানবতা বিরোধী মায়ানমারের বৌদ্ধ সন্ত্রাসীদেরকে আন্তর্জাতিক যুদ্ধাপরাধী হিসেবে ঘোষণা করারও দাবী জানান এ মুসলিম লীগ নেতা। 

কদম মোবারক ৪০ মোমিন রোডস্থ অস্থায়ী কার্যালয়ে  ১২ সেপ্টম্বর বিকাল ৩ টায় চট্টগ্রাম মহানগর ও জেলা মুসলিম লীগের এক প্রতিবাদ সভা অনুষ্ঠত হয়। 

সভায় সভাপতিত্ব করেন প্রবীণ মুসলিম লীগ নেতা দক্ষিণ জেলা মুসলিম লীগের সভাপতি পীরজাদা ডা. সৈয়দ ইকবাল উসমানী।  সভায় বক্তব্য রাখেন মুসলিম লীগ নেতা অধ্যক্ষ নুরুল ইসলাম সিদ্দিকী, মহানগর মুসলিম লীগের আহবায়ক কাজী নাজমুল হাসান সেলিম, যুগ্ম আহবায়ক আব্বাস কাদেরী, যুগ্ম আহবায়ক শফি আল নূরী, দক্ষিণ জেলা মুসলিম লীগের সহ-সভাপতি হাকিম শিহাব উদ্দিন, দক্ষিণ জেলা মুসলিম লীগের সেক্রেটারী লিয়াকত আলী, উত্তর জেলা মুসলিম লীগের সভাপতি মুহাম্মদ ফোরকান উদ্দিন, সহ-সভাপতি মুহাম্মদ আবদুুল মোনাফ, মুসলিম লীগ নেতা মুহাম্মদ শাহজাহান, রেজাউল করিম রিপন ও মঈনুল হাসান প্রমুখ।  

বাংলাদেশ মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য এম এ আজিজ আরো বলেন, রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন বন্ধের জন্য অবিলম্বে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন এবং বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের খাদ্য ও স্বাস্থ্য সেবা প্রদানের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহব্বান জানান।