১১:৪৩ এএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




ময়মনসিংহের সকল জেলা উপজেলায় এক যুগে বাল্যবিবাহ মুক্ত করতে হবে

০২ ডিসেম্বর ২০১৯, ০৪:২৬ পিএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহ বিভাগকে বাল্য বিবাহ মুক্ত করার অংশ হিসেবে ময়মনসিংহ জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে ময়মনসিংহ জেলার কাজী/নিকাহ্ রেজিষ্ট্রার সমাবেশ ময়মনসিংহ জেলা প্রশাসন মিজানুর রহমান এর সভাপতিত্বে রবিবার ডিসেম্বর দুপুরে জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়। 

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা রেজিষ্ট্রার সরকার লুৎফুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সমর কান্তি বসাক। 

এছাড়াও সমাবেশে আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা কাজী/নিকাহ্ রেজিষ্ট্রার সমিতির সভাপতি মোঃ এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক কাজী মোঃ আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি কাজী আবুল কালাম আজাদ।  সমাবেশে বক্তরা বলেন, ময়মনসিংহ বিভাগের সকল জেলাকে এক যুগে বাল্যবিয়ে মুক্ত করতে হবে। 

কাজীদের উদ্দেশ্যে বলেন, কোন কাজী বাল্য বিয়ে সম্পন্ন করতে পারবেন না।  কারো বিরুদ্ধে যদি এমন অভিযোগ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।  ময়মনসিংহ জেলায় সকল ভূয়া কাজী, কাজীর সহকারী ও তাদের নিকট নকল ভলিয়ম শীঘ্রই উদ্ধার করে তাদেরকে আইনের আওয়া এনে কঠিন শাস্তি প্রদান করা হবে। 

বক্তরা আরো বলেন, ময়মনসিংহকে বাল্যবিবাহ মুক্ত করার লক্ষ্যে যা যা করণীয় প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতাই করা হবে। 

কাজী সমাবেশে ময়মনসিংহ জেলার সকল কাজীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 


keya