১১:৫৭ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




ময়মনসিংহে গলা কাটার গুজব ছড়ানোই গ্রেফতার ১

০৩ আগস্ট ২০১৯, ০৭:০৮ পিএম | নকিব


মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ সম্প্রতি পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে বলে গুজব ছড়িয়ে সরকারকে বির্বত করার চেষ্টায় লিপ্ত হয়েছে একটি চক্র। 

তাদের লক্ষ্য সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্থ করা।  ঠিক তখনি মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

আর একের পর এক গুজব সন্ত্রাসী ধরা পড়ছে দেশের বিভিন্ন এলাকা থেকে।  তেমনি এক গুজব সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। চক্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে কাল্পনিক, অসত্য কাহিনী জুড়ে দিয়ে সাধারণ জনগণকে এটি বুঝাতে চাইছে গলাকাটা আছে। 

জানা যায়, ময়মনসিংহের নান্দাইল উপজেলার রসুলপুর গ্রামের আমিনুল ইসলাম নামের এক ব্যাক্তির জাতীয় পরিচয় পত্রের বিপরীতে সিম ব্যবহার করে এমনি গুজব চালায় কুমিল্লা জেলার বিল্লাল হোসেন (২২) নামে গ্রেফতারকৃত ওই যুবক।  সে ফেসবুকে maulana sayer billal Hossain mujahedi নামে পেজ খুলে বিভিন্ন সময় গলাকাটা নিয়ে মিথ্যা তথ্য সম্বলিত গুজব রটনা করে।  বিষয়টি পুলিশের নজরে আসলে শুক্রবার ( ২ আগস্ট) কুমিল্লায় অভিযান চালিয়ে বিল্লাল নামের ওই যুবককে গ্রেফতার করে ময়মনসিংহ ডিবি পুলিশ। 

এ বিষয়ে শনিবার (৩ আগস্ট) দুপুরে জেলা পুলিশলাইন্স কার্যালয়ে প্রেস কনফারেন্সের মাধ্যমে সকল তথ্য উপাত্ত তুলে ধরেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। এসময় তিনি বলেন সরকারকে বির্বত করে সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে এরা মাঠে নেমেছে। 

তবে দেশের জনগণ সচেতন থাকলে আমরা এ গুজব চক্রকে প্রতিহত করতে সক্ষম হবোই।  এর আগে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যানজট নিরসনে জেলা মটর মালিক সমিতি ও শ্রমিক নেতাদের সাথে মতবিনিময় করেন। 

একইদিন গুরুর হাটকে কেন্দ্র করে নকল টাকা চক্রকে প্রতিহত করতে হাট ইজারাদারদের সাথে কথা বলেন তিনি। 


keya