৯:৩৪ এএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


ময়মনসিংহে রেল ইঞ্জিন পরিবর্তনের সময় ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১০:২৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম: ময়মনসিংহে রেল স্টেশনে ইঞ্জিন পরিবর্তনের সময় বগির সঙ্গে ধাক্কা লেগে একটি ট্রেনের তিনটি বগি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।  এতে ট্রেনটির ৫০ যাত্রী আহত হয়েছেন। 

সোমবার জেলার গৌরীপুর রেল জংশনে আন্তঃনগর বিজয় এক্সপ্রেসে এ ঘটনা ঘটে।  পরে রাত ১০ টার দিকে ‘ঠ’ বগি ছাড়াই ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।  এ সময় রেলের যাত্রীরা বিক্ষোভ করেন। 

রেলের ইনচার্জ সেলিম খান বলেন, বিকালে গৌরীপুর জংশনে ইঞ্জিন পরিবর্তনের সময় ট্রেনটির চালক ভুলে ট্রেনটিতে প্রচণ্ড ধাক্কা দেয়।  এতে ৫০ জনের মতো যাত্রী আহত হন। 

ইঞ্জিনের ধাক্কায় ট্রেনের ‘ঙ’, ‘জ’ ও ‘ঠ’ নম্বরের তিনটি বগি বিধ্বস্ত হয়।  ‘ঙ’ ও ‘জ’ নং কোচের দরজা-জানালাসহ ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করা সম্ভব হলেও ‘ঠ’ নং বগি দ্রুত সময়ে মেরামত সম্ভব হয়নি।  তাই এই বগির ৫৪ জন যাত্রীর টিকিট থাকার পরেও তাদের বসার স্থান ছিল না বলে অভিযোগ উঠেছে।  টিকিট থাকার পরেও আসন না পাওয়ায় বিক্ষুব্ধ যাত্রীরা স্টেশনে বিক্ষোভ ও রেলওয়ে কর্মকর্তাদের সঙ্গে হাতাহাতিও করে বলে জানা গেছে। 

রেলের পরিচালক মো. সিদ্দিকুর রহমান জানিয়েছেন, রেলটি ছাড়ার নির্ধারিত সময় ৮ টা ৫০ মিনিটে ছিল।  ‘ঠ’ বগি না থাকায় নির্ধারিত সময়ে ছাড়তে পারেনি। 

গৌরীপুর জংশনের বুকিং সহকারী মোহাম্মদ জানান, রাত ১০টা ৫ মিনিটে সব কিছু ঠিক হলে ট্রেনটি গৌরীপুর জংশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।