৮:৫৭ এএম, ২২ এপ্রিল ২০১৯, সোমবার | | ১৬ শা'বান ১৪৪০




মেয়ে বোরখা পরায় কটাক্ষ, উচিত জবাব রহমানের

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৯ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : ‘স্লামডগ মিলিয়নেয়ার’ ছবির ১০ বছর পূর্তি উপলক্ষে মুম্বাইয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন হয়েছিল।  সেখানে বাবার সম্পর্কে দু’-চার কথা বলতে বোরখা পরে মঞ্চে ওঠেন রহমান-কন্যা খাতিজা।  বিষয়টি সামনে আসতেই সমালোচনা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।  

এ দিকে বিশ্বব্রহ্মাণ্ড ঘুরে বেড়ান, অথচ মেয়েকে রক্ষণশীল জীবনযাপনে বাধ্য করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ তোলেন নেটিজেনদের একাংশ। 

তবে সোশ্যাল মিডিয়ায় তার মোক্ষম জবাব দিলেন সুরকার এ আর রহমান।  জানিয়ে দিলেন, স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে সকলের।  তবে বাগবিতণ্ডায় যাননি তিনি।  শুধুমাত্র #ফ্রিডমটুচুজ় লিখেই কথা সেরেছেন। 

যদিও খাতিজার নামে তৈরি একটি আনভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টের তরফে যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়।  বোরখায় স্বচ্ছন্দ বোধ করেন খাতিজা এবং নিজের ইচ্ছাতেই তিনি ওই পোশাক পরে মঞ্চে উঠেছিলেন বলে জানানো হয়।  তবে তাতেও থামেনি বিতর্ক। 

খাতিজা তার ফেসবুক পোস্টে লিখেন, ‘গোটা পৃথিবী তোমাকে চেনে তোমার সুরের জন্য, পুরস্কারের জন্য।  কিন্তু আমি তোমাকে সবথেকে বেশি সম্মান করি সেই সব মূল্যবোধের জন্য যা তুমি আমাদের শিখিয়েছ। ’

সেই পোস্টে খাতিজা আরও লিখেন, ‘আমার মনে হয়ে নারী কিংবা- পুরুষ, প্রত্যেক মানুষের নিজের পোশাক নির্বাচনে ব্যাক্তি স্বাধীনতা রয়েছে।  যেমন, আমি কী পরবো তা আমার স্বাধীনতা।  তাই বলছি, দয়া করে পরিস্থিতি না বুঝে ভুলভাবে মানুষকে বিচার করবেন না। ’