১২:৫৮ পিএম, ১৫ আগস্ট ২০১৮, বুধবার | | ৩ জ্বিলহজ্জ ১৪৩৯


‘যাকাত সুষ্টভাবে বন্টন হলেই সমৃদ্ধিশালী হয়ে এগিয়ে যাবে দেশ’

১০ জুন ২০১৮, ১১:৩৬ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : নগরীর উত্তর পতেঙ্গায় ৯ই জুন শনিবার দুপুরে স্টীল মিল বাজারস্থ মুনভিউ ক্লাবে পতেঙ্গা থানা ৪০ নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে দুঃস্থ-অভাবী ও গরীব মানুষের মাছে সেলাই মেশিন-রিক্সাভ্যান ও ঈদবস্ত্র বিতরণ কালে সিটি মেয়র ও নগর আ.লীগ সা.সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, ফিতরা ও যাকাত সুষ্টভাবে বন্টন হলেই সমৃদ্ধিশালী হয়ে এগেিয় যাবে দেশ। 

আর প্রত্যক সামথ্যবান লোক,বৃত্তশালীদের উপর যাকাত ফরজ করা হয়েছে।  যা আদায় করতে প্রয়োজনে রাষ্ট্রীয় ভাবে দায়িত্ব নিতেও ইসলামে বলা আছে।  মেয়র আরো বলেন, প্রতিটি পরিবারকেই সচেতন হয়ে ছেলে-মেয়েদেরকে নৈতিক শিক্ষা দিয়ে অপরাধবোধ কাজ থেকে যুব সমাজ কে দূরে রাখতে অনুরোধ জানান। 

 তিনি বর্তমান যুবলীগ কে আরো শক্তিশালী করে দেশ বাচাঁনোর আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে দৃঢ় আহবান করেন, আর এভাবে সহায়তা করে সমাজ কে দারিদ্রমুক্ত করার জন্য সকল কে এগিয়ে আসার আহবান করেন। 

পতেঙ্গা থানা যুবলীগের সাবেক সাঃ সম্পাদক মোঃ ফরিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর আঃলীগ সদস্য কামরুল হাসান বুলু, ৪০ নং ওয়ার্ড আঃলীগ ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলী,সাঃসম্পাদক জয়নাল আবেদীন আজাদ চৌধুরী, পতেঙ্গা শ্রমিক লীগ সভাপতি মোঃ ইউনুছ, সাঃ সম্পাদক হাজী মোঃ হোসেন, ৪০ নং ওয়ার্ড আ.লীগ সাবেক সা. সম্পাদক হাজী শাহাদাৎ হাসান, ওয়ার্ড আ.লীগ  সাংগঠনিক সম্পাদক আলী আকবর চৌধুরী,সাবেক কমিশনার হাজী মোঃ আসলাম। 

পতেঙ্গা থানা আঃলীগ নেতা মোঃ ফরিদুল আলম, যুবলীগ নেতা শাহআলম,জাসেদ হোসেনের সহায়তায় ঈদবস্ত্র বিতরণ কালে আরো উপস্থিত ছিলেন নগর যুবলীগ সদস্য সাদেকুর রহমান, ৪০ নং ওয়ার্ড যুবলীগ নেতা নজুরুল ইসলাম মিন্টু,নুর উদ্দিন জাহেদ মন্জু, মোঃ আজাদ হোসেন চৌধুরী, মোঃ সাহাবুদ্দিন, লিপু সহ ছাত্রলীগ, মহিলা আঃলীগ, শ্র্রমিকলীগ, স্বেচছাসেবক লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

কর্মসূচিতে ১৫জন কে রিক্সাভ্যান,১০জন মহিলা সেলাই মেশিন ও ৬০০ জন কে ঈদবস্ত্র প্রদান করা হয়।