১:৫৬ পিএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

যে কারনে ছুটি নিলেন সাকিব

১৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৩ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ দেশকে আরও বেশিদিন প্রতিনিধিত্ব করার জন্য সাদা পোশাকে বিশ্রাম নেয়া, জানিয়েছেন সাকিব আল হাসান।  তার দাবি, টানা খেলার মধ্যে থাকলে দ্রুত ক্যারিয়ার শেষ হওয়ার সম্ভাবনা থাকে।  সাউথ আফ্রিকা সিরিজে না থাকলেও ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে থাকার সম্ভাবনা রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।  তিনি জানান, আপাতত টেস্টকে বিদায় বলার ইচ্ছা নেই।  ওয়ানডে, টি-টোয়েন্টির পরে টেস্টকে বিদায় বলতে চান। 

বিশ্বের সেরা অলরাউন্ডার, টাইগারদের সাফল্যের কান্ডারি।  সাকিব নেই মানে, দলের একজন ব্যাটসম্যান, একজন বোলারের ঘাটতি।  অধিনায়ক, টিম ম্যানেজমেন্টের জন্য চিন্তার কারণ।  ক্রিকেট মহলে তাইতো আলোচনা-সমালোচনা, সাকিবের ছুটি নিয়ে।  তবে এক দশক দলকে সার্ভিস দেয়ার পরেও সাকিবের ভাবনায় দীর্ঘ মেয়াদে দেশের প্রতিনিধিত্ব করা।  নিজেকে ফিট রেখে খেলতে চান আরও ৫ থেকে ৬ বছর। 


আপাতত সাউথ আফ্রিকা সিরিজে দুই টেস্টে ছুটি পেয়েছেন।  তাকে ডিসেম্বর-জানুয়ারীতে শ্রীলঙ্কা সিরিজে দেখতে চায় বোর্ড।  সাকিবও হতাশ করলেন না, শারীরিক অবস্থা বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন। 


সাকিবের অভাবপূরণ করা অসম্ভব।  রিয়াদ-তাইজুলকে দিয়ে ঘাটতি পোষানোর চেষ্ট করার কথা জানিয়েছিলেন প্রধান নির্বাচক।  সাকিবেও বিশ্বাস সতীর্থরা ধারাবাহিকতা ধরে রাখতে পারবে।  সাউথ আফ্রিকার কন্ডিশনে টি-টোয়েন্টি, টেস্টে খুব একটা সম্ভাবনা না দেখলেও ওয়ানডেতে আশা দেখছেন। 


ক্রিকেটের প্রতি যেন অবসাদ বোধ না আসে সেজন্য আগামী কয়েক মাস পরিবারকে সময় দিতে চান, কিছুটা দূরে থাকতে চান ক্রিকেট থেকে।