৬:১৩ এএম, ২৯ মে ২০২০, শুক্রবার | | ৬ শাওয়াল ১৪৪১




বিদেশী পিস্তলসহ কার্তুজ উদ্ধার

রাউজানে বিতান বড়ুয়া হত্যার প্রধান আসামী রাহুল আটক

০৫ মে ২০২০, ০৪:৫৫ পিএম | নকিব


প্রদীপ শীল, রাউজানঃ রাউজানে হালদার ডিম সংগ্রকারী বিতান বড়ুয়াকে গুলি করে হত্যার প্রধান আসামী রাহুল বড়ুয়াকে (৪০) আটক করেছে পুলিশ। 

৪ মে সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলার কুমিল্লার টিলা এলাকার একটি বাগানে আত্মগোপনে থাকা অবস্থায় তাকে পুলিশ আটক করে। 

ঐদিন তাকে নিয়ে পুলিশ হত্যাককান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধারে নামে। 

খুনির তথ্য মতে হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে রহুলপুর গ্রামের খালের পাড়ে রাখা একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড কার্তুজ  ও একটি ম্যাগজিন উদ্ধার করে। 

এর আগে ২৬ এপ্রিল বিতানকে গুলি করে হত্যার কাজে ব্যবহৃত ৩ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে পুলিশ। 

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ পিপিএম জানান, বিতান বড়ুয়া হত্যাকান্ডের পর আসামীদের আটকের জন্য গত এক সাপ্তাহ বিভিন্ন জেলা, উপজেলা ও নগরে অভিযান পরিচালনা করছে পুলিশ। 

পরে বিশেষ টেকনোলোজি ব্যবহার করে নিশ্চিত হওয়া যায় হত্যায় জড়িত রাহুল বড়ুয়া খাগড়াছড়িতে আছে। 

এরপর খাগড়াছড়িতে থানার সেকেন্ড অফিসার আমজাদ হোসেন, এসআই টুটুন মজুমদার ও এসআই ইব্রাহিমের নেতৃত্বে খাগড়াছড়ি ও রাউজানের একটি পুলিশ টিম তাকে আটক করতে সক্ষম হয়। 

তিনি জানান, রাহুল বড়ুয়া বিতানকে গুলি করে হত্যার কথা স্বীকার করেছে।  তবে পিস্তল ও কার্তুজ সরবরাহকারীর নাম বিজ্ঞ আদালতে বলবেন বলে জানিয়েছেন।  কি কারণে হত্যা করা হতে পারে, এমন প্রশ্নের উত্তরে ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, জায়গা জমির বিরোধ ও এলাকার এক প্রবাসীর জায়গায় বালি ভরাটসহ বিভিন্ন মতবিরোধের কথা জানায় রাহুল।  তবে অতিরিক্ত মধ্যপান করে হত্যায় অংশ নেয়ার কথাও স্বীকার করেন সেই। 

পুলিশের হাতে আটক খুনি রাহুল বড়ুয়া রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডের অংকুরীঘোনা এলাকার মিলন বড়ুয়া বাড়ির মৃত অনাদি বড়ুয়ার পুত্র। 

পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর নিহত বিতান বড়ুয়ার স্ত্রী জয়শ্রী বড়ুয়া খুনি রাহুল বড়ুয়ার ফাঁসি দাবি করেছেন। 

তিনি বলেন, এই হত্যাকান্ডে আরো যারা জড়িত তাদের আটক পূর্বক বিচার নিশ্চিত করতে হবে।  একই ভাবে বিতান বড়ুয়ার বৃদ্ধা মা চৈতি বড়ুয়া এক প্রতিক্রিয়ায় কান্নাকাটি করে পুত্র হত্যার জড়িত বাহুল বড়ুয়ার ফাঁসি দাবি করেন।