২:৫৩ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

রাঙ্গামাটিতে ২ হত্যাসহ ৩ মামলায় বিলাইছড়ি থেকে আটক ৫

০৭ ডিসেম্বর ২০১৭, ০৮:৫৬ পিএম | নিশি


জিয়াউর রহমান জুয়েল, রাঙ্গামাটি প্রতিনিধিঃ রাঙ্গামাটিতে দুই হত্যাসহ পৃথক তিন মামলায় জেলার বিলাইছড়ি উপজেলা সদর হতে ৫ জনকে আটক করেছে পুলিশ।  আটককৃতরা হলেন- সুমন চাকমা (২৫), চন্দ্র চাকমা (৩২), বিভময় চাকমা (২৬), সুনীল কান্তি চাকমা (৩৫) ও বুদ্ধি বিজয় চাকমা (৩২)। 

রাঙামাটির পুলিশ সুপার মো. তারিকুল হাসান জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে বিলাইছড়ি উপজেলা সদরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার রাতে জুরাছড়িতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সহ-সভাপতি অরবিন্দু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।  একই দিন বিকালে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমাকে শারিরীক নির্যাতন চালিয়ে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। 

এছাড়া একই দিন সকালে নানিয়ারচর উপজেলার দজরপাড়ায় অনাদী রঞ্জন চাকমা নামে এক সাবেক ইউপি সদস্যকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা।  ওই তিন ঘটনায় পুলিশ বাদী হয়ে তিন থানায় তিন মামলা করে। 

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল আলম মোল্লা জানান, জুরাছড়িতে আওয়ামী নেতা অরবিন্দু চাকমাকে হত্যা এবং বিলাইছড়িতে রাসেল মারমাকে শারিরীক নির্যাতন করে আহত করার ঘটনায় করা পৃথক দুটি মামলায় ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য ওই ৫ জনকে আটক করা হয়েছে। 

পুলিশ সুপার সাইদ মো. তারিকুল হাসান বলেন, নানিয়ারচরে সাবেক ইউপি সদস্য অনাদী রঞ্জন চাকমা এবং জুরাছড়িতে উপজেলা আওয়ামী লীগ নেতা অরবিন্দু চাকমা হত্যার ঘটনায় তাদের পরিবার থেকে কেউ মামলা না দেয়ায় পুলিশ বাদী হয়ে নিজ নিজ থানায় মামলা রুজু করা হয়। 

এরই মধ্যে ওইসব ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে।  প্রকৃত আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।