৭:১৪ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবজাগরণ ফাউন্ডেশনের নতুন কমিটি

১১ মার্চ ২০১৮, ০৬:০৯ পিএম | রাহুল


মিশকাত মিশু, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশনের ২০১৮ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।  ৩১ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটির  সভাপতির দায়িত্ব পেয়েছেন হিসাববিজ্ঞান  ও তথ্য ব্যবস্থা বিভাগের  শিক্ষার্থী খন্দকার মারজান আতিক  ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ নাঈম হোসেন। 

রবিবার বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে সংগঠনটির সদ্য বিদায়ী সভাপতি আদিত্য হাসান শরীফ নতুন কমিটি ঘোষনা করেন। 

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মোঃ বজলুর রশীদ সজল ও মাহমুদুল হাসান মেহেদী, যুগ্ম-সাধারণ সাধারণ সম্পাদক মাসুদ রানা ও ইসরাত জাহান, সাংগঠনিক সম্পাদক এনামুল ইসলাম তুহিন, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক বিত্ত ও যুঁথি, অর্থ সম্পাদক শরীফুল ইসলাম, যুগ্ম-অর্থ সম্পাদক রতন, প্রচার সম্পাদক মোঃ ইমরান হোসেন, যুগ্ম প্রচার সম্পাদক সুরেশ্বর, শিক্ষা প্রচার সম্পাদক মোঃ রিফাত হোসেন, যুগ্ম শিক্ষা প্রচার সম্পাদক জানা ও তনয়, দপ্তর সম্পাদক তাজিন, যুগ্ম-দপ্তর সম্পাদক শান্তা,আপ্যায়ন সম্পাদক মোঃ মিজানুর রহমান,সংস্কৃতি বিষয়ক সম্পাদক তাসনুভা হাসান রিতি, ক্রীড়া সম্পাদক মোঃ হাবিবুর রহমান প্রমুখ। 

অনুষ্ঠানে অতিথীদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন মাতিন এবং পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মো: মনিমুল হক। 

অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন মাতিন বলেন, "প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্নকে আঁকড়ে ধরে এবং তোমাকে ঘিরে থাকা মানুষগুলোর স্বপ্ন পূরণের লক্ষ্যে নিজেকে তৈরী করো , ব্যক্তিত্বের বিকাশ ঘটাও।  এর জন্য নবজাগরণ ফাউন্ডেশন এর মতো স্বেচ্ছাসেবী সংগঠনে নিজেকে যুক্ত করা অত্যন্ত প্রয়োজন। "

মো: মনিমুল হক তার বক্তব্যে বলেন, "নবজাগরণের শরীরে ২২৪ টা নতুন পালক (ভলান্টিয়ার) যুক্ত হলো।  এই পালকগুলো নিয়ে উড়ে যাক নবজাগরণ ফাউন্ডেশন। "

সংঘটনটির প্রতিষ্ঠাতা আহমেদ সজীব বলেন, "এখনি সুযোগ অভিজ্ঞতা বাড়ানোর।  নতুন নতুন আইডিয়া দাও, সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তোলো। 

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-প্রতিষ্ঠাতা আবু হোরায়রা এবং উপদেষ্টা মন্ডলীগণের মধ্যে উপস্থিত ছিলেন সামিউল ইসলাম, রাজিয়া সুলতানা মৌ, আবিদ হাসান অনিক, আব্দুল কারীম প্রমুখ।  আরও উপস্থিত ছিলেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি আদিত্য হাসান শরীফ, সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম। 

প্রসঙ্গত,২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের হার না মানা কিছু উদ্যমী শিক্ষার্থীরা নবজাগরণ ফাউন্ডেশন নামে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি প্রতিষ্ঠা করেন।  ২০১৪ সাল থেকে সংগঠনটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন হরিজন পল্লীতে অবহেলিত, সমাজে পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত শিশুদের জন্য "নবজাগরণ শিক্ষা নিকেতন" নামে একটি স্কুল প্রতিষ্ঠা কর।