৮:৫২ এএম, ২৭ মার্চ ২০১৯, বুধবার | | ২০ রজব ১৪৪০




নির্বাচনী সরঞ্জাম পৌছে দেওয়া হচ্ছে কেন্দ্রগুলোতে

রাত পোহালেই বাঁশখালীর ১৪ ইউপি'তে নির্বাচন

২৫ এপ্রিল ২০১৭, ০৯:১৬ এএম | মোহাম্মদ হেলাল


সৈকত আচার্য্য, বাঁশখালী(চট্টগ্রাম) : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪ ইউপি'র নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল (২৫ এপ্রিল)।  এ উপলক্ষ্যে ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।  এই রিপোর্ট লেখা পর্যন্ত নির্বাচনী সরঞ্জামাদি স্ব স্ব কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে।  নির্বাচনকে ঘিরে ২ সহস্রাধিক পুলিশ, ১ সহস্রাধিক আনসার ব্যাটালিয়ন ও বিপুল পরিমাণ বিজিবি মোতায়েন করা হয়েছে। 

এদিকে নির্বাচনে ব্যাপক সহিংসতার আশংকা করছেন সাধারণ ভোটাররা।  তবে নিচ্ছিন্দ্র নিরাপত্তায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানালেন থানা অফিসার ইনচার্জ ওসি মো: আলমগীর হোসেন।  নির্বাচন শতভাগ সুষ্ঠ ও শান্তিপূর্ণ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সূত্রমতে, এ উপজেলা ১৪ ইউপি'র নির্বাচন একের পর এক তৃতীয় দফায় স্থগিতের পর এবার চতুর্থ দফায় ঘোষণা অনুযায়ী আগামীকাল ২৫ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  তবে এই নির্বাচন প্রথমবারের মত দলীয় নির্বাচন হওয়ায় একটু ব্যতিক্রমী হতে পারে বলে আশংকা করা হচ্ছে।  এরই অন্যতম কারণ হিসেবে দেখা যাচ্ছে গ্রুপিং রাজনীতি। 

নির্বাচনী এলাকা সররেজমিন পরিদর্শনকালে কয়েকজন ভোটার ও প্রার্থীদের সাথে কথা হলে জানা যায়, বিশেষ করে এ উপজেলার ১৪ ইউপিতে এক ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক প্রার্থী অংশগ্রহণ করায় দুই গ্রুপের লোকজনের মধ্যেই সংঘর্ষের আশংকা রয়েছে। 

তবে এক্ষেত্রে বিএনপি, জামায়াতসহ অন্যান্য দলের প্রার্থীতা একক ভাবে হওয়ায় তারা সুবিধাজনক অবস্থানে রয়েছে বলে জানা যায়। 

এদিকে দীর্ঘ প্রতিক্ষার এই নির্বাচনে যাতে কোন ধরনের সংঘাত সংঘর্ষ না হয় এবং নির্বাচন যাতে সুষ্ঠ ও শান্তিপূর্ণ হয় সে ব্যাপারে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ করেছেন সাধারণ ভোটার ও নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা। 


keya