১০:২৫ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার | | ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

রংপুর সেরা চারে থাকায় খুশি মাশরাফি

০৪ ডিসেম্বর ২০১৭, ১০:২০ এএম | মুন্না


এসএনএন২৪.কম : আরেকটি রুদ্ধশ্বাস জয় রংপুর রাইডার্সের।  বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপএল) কাল মাশরাফি বিন মর্তুজার দল ১৯ রানে হারিয়েছে খুলনা টাইটানসকে। 

প্রথমে ব্যাট করে মোহাম্মদ মিঠুনের হার না-মানা হাফসেঞ্চুরিতে ১৪৭ রানে থেমেছিল রংপুরের ইনিংস।  ওই রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬০ রান যোগ করে খুলনাকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার নাজমুল হাসান ও মার্ক ক্লিঙ্গার।  কার্যকর বোলিংয়ে ওখান থেকেও ম্যাচটা বের করে নিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।  খুলনা টাইটানসের বিপক্ষে পাওয়া রোমাঞ্চকর এ জয়ে সেরা চারে থাকাও নিশ্চিত রংপুর রাইডার্সের। 

শীর্ষ চারে থাকার প্রথম লক্ষ্য পূরণ হয়েছে রংপুর রাইডার্সের।  এখন হয়তো শিরোপায় চোখ রাখছেন মাশরাফিরা।  এর আগে গ্রুপ পর্বেও ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ আছে রংপুর রাইডার্সের।  এসব নিয়ে যদিও এখনই ভাবছেন না মাশরাফি। 

রংপুর রাইডার্সের শীর্ষ চার নিশ্চিত করতে পারাটাই এই মুহূর্তে উপভোগ করতে চান তিনি, ‘আমরা পরের রাউন্ডে যেতে পারছি, এই মুহূর্তে এটাই আমাদের কাছে আনন্দের। 

হার না-মানা হাফসেঞ্চুরিতে খুলনার বিপক্ষে রংপুরেরজয়ের অন্যতম রূপকার মোহাম্মদ মিঠুনের প্রশংসা করতেও ভোলেননি মাশরাফি, ‘আর্চারের উইকেট পেয়ে দারুণভাবে ম্যাচে ফিরি আমরা।  মিঠুন আগের ম্যাচগুলোতে শেষ পর্যন্ত খেলতে পারেনি, এবার আমরা পেরেছি।  ওর ইনিংসটার জন্যই আমরা জিততে পেরেছি ম্যাচটা।  এ ধরনের উইকেটে স্পিনাররা ম্যাচের ভাগ্য গড়ে দেয়।  এটা মাথায় রেখেই আমরা তিনজন স্পিনার খেলিয়েছি এই ম্যাচে। 

দলীয় ১২৩ রানে জোফরা আর্চারের রান আউটটা যে ম্যাচের টার্নিং পয়েন্ট তা বলছেন খুলনা টাইটানস অধিনায়ক মাহমুদ উল্লাহও।  ১৪৮ রানের জয়ের লক্ষ্যেও পৌঁছতে না পারায় হতাশ তিনি।  তবে খুলনার এখনো শীর্ষ দুই থেকে শেষ করার আশাও করছেন মাহমুদ, ভালো খবর হচ্ছে, আমরা সেরা চারে আছি।  একটা সুযোগ ছিল শীর্ষ দুইয়ে থাকার।  সেটা হয়নি।  অবশ্য এখনো আমাদের হাতে সুযোগ আছে।  কুমিল্লার বিপক্ষে ম্যাচটা জিততে পারলে আমাদের সামনে সুযোগ তৈরিও হতে পারে।  সেই চেষ্টাই থাকবে আমাদের। 

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে শেষ ম্যাচ জিতে শীর্ষ দুইয়ে উঠে আসার সম্ভাবনা আছে রংপুর রাইডার্সেরও!