১০:৫৩ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




রিফাত হত্যা: জড়িত থাকার কথা স্বীকার করেছে রিফাত ফরাজি

২১ জুলাই ২০১৯, ০৯:৫৪ এএম | নকিব


মোঃ মেহেদী হাসান, বরগুনা প্রতিনিধি : বরগুনায় রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে মামলার দুই নম্বর আসামি রিফাত ফরাজী। 

শনিবার (২০ জুলাই) বিকাল ৪টায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজীর কাছে সে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। 

এ তথ্য নিশ্চিত করে বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, ‘রিফাত ফরাজীকে তিন দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আজ আদালতে হাজির করা হয়।  সে আদালতের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে জবানবন্দি দেয়।  পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। ’

রিফাত হত্যা মামলায় এপর্যন্ত মিন্নিসহ ১৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  ২ জুলাই মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়।  এখন পর্যন্ত ১৪ আসামি আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে। 

প্রসঙ্গত, ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে।  তখন তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের থামানোর চেষ্টা করেও সফল হননি।  গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫ থেকে ৬ জনকে আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  এ মামলার এজাহারে উল্লেখ থাকা ৭ আসামিসহ সন্দেহভাজন আরও ৭ জনকে পুলিশ গ্রেফতার করে।