৬:১৮ পিএম, ২৪ জানুয়ারী ২০২০, শুক্রবার | | ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১




রিফাত হত্যাঃ মিন্নির জামিন আবেদন নামঞ্জুর

৩০ জুলাই ২০১৯, ০৫:৩৩ পিএম | নকিব


 মোঃ মেহেদী হাসান,বরগুনা : বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী ও নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেছেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান।  

মঙ্গলবার দুপুরে তিনি এ আদেশ প্রদান করেন।  সকাল সাড়ে ১১ টার দিকে আদালতে মিন্নির জামিন শুনানীর কাজ শুরু হয়। 

প্রায় ৩ ঘন্টা রাষ্ট্রপক্ষ ও মিন্নির পক্ষের আইনজীবীরা পক্ষে বিপক্ষে আদালতে বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন।  বিচারক মো: আসাদুজ্জামান দুই পক্ষের যুক্তি তর্ক শুনে এ মামলার আইও মো: হুমায়ুন কবিরকে আদালতে তলব করেন। 

পরে দুপুর ২ টায় আইও আদালতে হাজির হলে তার কাছ থেকে মামলার যাবতীয় বিষয় অবগত হয়ে বিচারক মিন্নির জামিন নামঞ্জুর করে এ আদেশ প্রদান করেন। 

এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা ছিলেন, পিপি অ্যাড. ভুবন চন্দ্র হালদার, বিশেষ পিপি অ্যাড. মোস্তাফিজুর রহমান বাবুল, জেলা বারের সভাপতি আবদুর রহমান নান্টু, স্পেশাল পিপি কামরুল আহসান মহারাজ, এপিপি সিদ্দিকুর রহমান, জেলা বারের সদস্য অ্যাড. এম মজিবুল হক কিসলুসহ প্রায় ৩৫ জন। 

মিন্নির পক্ষে আইনজীবিরা ছিলেন, ঢাকা জজ আদালত থেকে অ্যাড. ফারুক আহাম্মদ, আসক থেকে আগত অ্যাড. মিনা গোস্বামী, অ্যাড. আবদুর রশীদ, অ্যাড. আবু আহম্মেদ, অ্যাড. ফাইজুল কবির ফরিদ এবং ব্লাষ্ট আইন সহায়তা বরিশাল থেকে অ্যাড. শাহিদা তালুকদার, অ্যাড. এজেডএম শহিদুজ্জামান খাঁন, অ্যাড. রাকিব হাসান, অ্যাড. সাগর সরকার এবং স্থানীয় আইনজীবীসহ প্রায় ২০ জন। 

এর আগে মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম ২২ জুন বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিন আবেদন করলে আদালত সে আবেদন নামঞ্জুর করেন। 

পরবর্তীতে ২৩ জুন জেলা দায়রা জজ আদালতে মিস কেস হিসেবে মিন্নির জামিন শুনানির আবেদন করা হয়।  পরে আদালত শুনানি শেষে নিম্ন আদালতের নথি তলব করে আগামী ৩০ জুলাই মঙ্গলবার মিন্নির জামিন শুনানির দিন ধার্য করেছিলেন।  মিন্নির আইজীবীরা বলছেন, হাইকোর্ট করবে তারা।