১:৫১ এএম, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০




বিচারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

রাবিতে আরাফাতের উপর ছাত্রলীগের হামলার এক বছর

১০ জুলাই ২০১৮, ০৭:০৮ পিএম | মাসুম


মেশকাত মিশু, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রহমানকে মারধরের বছর পার হলেও হামলাকারী ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের ও বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে অভিযোগ দেওয়ার পরও বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন থেকে কোন ব্যবস্থা না নেওয়ায় হতাশ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকেরা। 

মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের মানববন্ধনে এই হতাশার কথা বলেন সাংবাদিক নেতারা। 
রাবি প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার বলেন, একবছর আগে আরাফাতের উপর যে ছাত্রলীগ নেতারা হামলা করেছিল তাদের শাস্তি না হওয়ার সাংস্কৃতিক কর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের উপর ওই ছাত্রলীগ নেতারা আবার হামলা করেছে।  এভাবে বার বার হামলার ঘটনা ঘটালেও তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ না করা দুঃখজনক। 

রাবি রিপোর্টার্স ইউনিটির প্রচার সম্পাদক আহমেদ ফরিদ বলেন, হামলার পর আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছি তবে সেই অভিযোগের বিষয়ে আশানুরূপ কোন উত্তর পায়নি।  এ ঘটনাই আমরা খুবই মর্মাহত। 

রাবি রিপোর্টারস ইউনিটির সাধারন সম্পাদক আলী ইউনুস হৃদয়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার, সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ, বর্তমান সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পী,  রিপোর্টারস ইউনিটির প্রচার সম্পাদক আহমেদ ফরিদ, সাংবাদিক সমিতির সহ-সভাপতি রাশেদ রিন্টু, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ প্রমুখ।  এতে সভাপতিত্ব করেন রিপোর্টারস ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম। 

উল্লেখ্য গত বছরের ১০ জুলাই বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হন আরাফাত রহমান।  সেই রাতেই হামলাকারী ছাত্রলীগ নেতাদের বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।  তবে পরবর্তীতে ছাত্রলীগের ওই নেতাদের প্রতি বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়। 



keya