৯:০০ পিএম, ২০ জুন ২০১৮, বুধবার | | ৬ শাওয়াল ১৪৩৯

South Asian College

রাবিতে ছোট কাগজ উত্তরণ’র বর্ষপূর্তি উৎসব পালিত

২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৩ পিএম | সাদি


মেশকাত মিশু, রাজশাহী বিশ্ববিদ্যালয় : ‘সত্য সুন্দর সৃজনের মাধ্যম দিয়ে সাহিত্যকে লালস করো এবং সামাজিক আন্দোলন গড়ে তোলো’ স্লোগানে প্রতিষ্ঠিত রাজশাহী  বিশ্ববিদ্যালয়ের সাহিত্য পিপাসুদের ছোট কাগজ উত্তরণ’র বর্ষপূর্তি উৎসব পালন করা হয়েছে।  এ উপলক্ষে সোমবার  বিকেল ৩ টায়  বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ কলা ভবনের সামনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

উত্তরণের সম্পাদক মহব্বত হোসেন মিলনের  সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপমহাদেশের বিখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মলয় কুমার ভৌমিক, ফোকলোর বিভাগের সহকারী  অধ্যাপক ড.মো. আমিরুল ইসলাম কনক, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো.মানিকুল ইসলাম, ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক মো. হাফিজুর রহমান। 

এসময় তারা বলেন, ছোট কাগজ তার লেখনিতে স্বচ্ছতা, দায়িত্ববোধের মাধ্যমে যুব সমাজকে পথ দেখাতে পারে।  সে তার লেখা ও সাহিত্যের মাধ্যমে সমাজকে বদলে দিতে পারে।  বিজ্ঞান ও সাহিত্যের সংমিশ্রনে লেখনির এ ধারাতে অব্যাহত রেখে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। 

এদিকে  প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষে কবিতা প্রদর্শনী, স্বরচিত কবিতা পাঠ  ও সাহিত্যালাপের আয়োজন করে তারা।   এর আাগে বেলা ১১ টায় র‌্যালির মাধ্যমে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।  বাংলা বিভাগের শিক্ষার্থী ফাহিমা শিকদার ও মাজহারুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। 

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।