১২:৫৮ পিএম, ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৪ রবিউল আউয়াল ১৪৪০


রাবির সৈয়দ আমির আলী হলে ব্যক্তি উদ্যোগে ১৫ টি ফিল্টার প্রদান

০১ নভেম্বর ২০১৮, ০১:০০ পিএম | জাহিদ


মেশকাত মিশু, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলের আবাসিক শিক্ষার্থীদের সুপেয় পানি সংকট নিরসনে ব্যক্তিগত ভাবে ১৫ টি ফিল্টার প্রদান করেছেন আসলাম আহমেদ নামের রাবির সাবেক এক শিক্ষার্থী। 

বুধবার রাতে ফিল্টারগুলো উদ্বোধন করেন আমির আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।  এসময় অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন  ছাত্রলীগের সহসভাপতি জসিম উদ্দিন, কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক শাকিল হোসেন, আবাসিক শিক্ষক শরিফুল ইসলাম সহ শতাধিক আবাসিক শিক্ষার্থী। 

এসময় হল প্রাধ্যক্ষ আমিনুল ইসলাম বলেন, "স্বাস্থ্যই হচ্ছে সকল সুখের মূল।  জীবন বাঁচাতে সুপেয় পানির বিকল্প নেই।  হলের আবাসিক শিক্ষার্থীদের সুপেয় পানি সংকট নিরসনে এই উদ্যোগ অনেকাংশে কাজ করবে।  সাবেক শিক্ষার্থীদের প্রতি আমাদের আহবানে সাড়া দিয়ে এগিয়ে আসার জন্য অভিনন্দন জানাচ্ছি। "

আসলাম আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের হল গুলোতে আবাসিক শিক্ষার্থীরা সুপেয় পানি নিয়ে সংকটে থাকে।  আমি নিজেও এই হলের আবাসিক শিক্ষার্থী ছিলাম।  সেসময় অনেক ভোগান্তি পোহাতে হত আমাদের।  তাই ক্ষুদ্র পরিসরে হলেও তাদের পাশে থাকতে পেরে খুব ভালো লাগছে। 

আসলাম আহমেদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস  ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষার্থী ও সৈয়দ আমীর আলী হলের সাবেক আবাসিক শিক্ষার্থী ।  বর্তমানে তিনি প্রাণ আর এফ এল গ্রুপের ভারতের সেলস ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত আছেন।