৩:৩২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার | | ৪ মুহররম ১৪৩৯

South Asian College

রাষ্ট্রপতি কাজাখস্তান পৌঁছেছেন

১০ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৪ এএম | রাহুল


এসএনএন২৪.কমঃ কাজাখস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।  দুই দিনব্যাপী ওআইসি’র প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি সম্মেলনে যোগ দেওয়ার জন্য তিনি কাজাখস্তানের রাজধানী আস্তানায় গেছেন।  ওআইসি’র এই সম্মেলন রবি ও সোমবার সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। 

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় রাত ৮টা ২৫ মিনিটের দিকে তিনি আস্তানা নাজারবায়েভ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।  এসময় কাজাখস্তানের বিচার বিভাগ বিষয়ক মন্ত্রী মারাত বেকেতায়েভ ও আস্তানার ফার্স্ট ডেপুটি মেয়র সার্গেই মিকাইলোভিচ রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের উষ্ণ অভ্যর্থনা জানান। 

এরআগে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশের একটি ভিভিআইপি ফ্লাইট দুপুর ২টা ৪৫ মিনিটে কাজাখস্তানের উদ্দেশে হযরত শাহজালাল বিমানবন্দর ত্যাগ করে। 

রাষ্ট্রপতি আবদুল হামিদ দুই দিনব্যাপী এই সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।  এই প্রতিনিধিদলে রাষ্ট্রপতির কার্যালয়,পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তারা রয়েছেন। 

সফরকালে রাষ্ট্রপতি কাজাখস্তান ও সম্মেলনে অংশগ্রহণকারী ৫৭ সদস্য রাষ্ট্রের সঙ্গে দ্বিপক্ষীয়  বৈঠক করবেন বলে ধারণা করা হচ্ছে। 

রাষ্ট্রপতির প্রেস সচিব জানান,১২ সেপ্টেম্বর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা।  খবর বাসস।