৫:৫১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার | | ১৩ মুহররম ১৪৪০


রায়গঞ্জে সওজের জায়গা দখল করে অবৈধ স্থাপনা

১১ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৬ এএম | জাহিদ


এম.আবদুল্লাহ সরকার, রায়গঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জের পৌর বাসষ্ট্যান চত্বরে সওজের জায়গা দখল করে প্রভাবশালীরা অবৈধ ভাবে মার্কেট তৈরী করে ভাড়া দিলেও বলার কেউ নেই।  বারবার স্থাপনা ভাঙ্গার নির্দেশনা দেয়া হলেও প্রভাবশালী ঐ মহলের টনক নড়ছে না। 

সওজের জায়গা দখল করে স্থাপনা নির্মান করায় পৌর গোলঘরের কাজ আটকে আছে।  এতে করে দুর্ঘটনার ঝুকি বেড়ে চলছে।  অন্যদিকে ২৫ লাখ টাকার একটা যাত্রী ছাউনির কাজও জায়গার অভাবে আটকে গেছে। 

দখলকৃত সরকারী জায়গায় স্থানীয় ছাত্র সমিতি প্রায় ৬ টা ঘর তুলে ৪০ টি কক্ষ ভাড়া দিয়ে লাখ লাখ টাকা আয় করছে।  প্রশাসনের নাকের ডগায় বছরের পর বছর ধরে সরকারি জায়গা দখল করে আসলেও কর্তৃপক্ষ ছিল নিরব।  গত বছরের ৩১ ডিসেৃমবর সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মাদ আহাদ উল্লাহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবৈধ স্থাপনা ভাঙ্গার নির্দেশনা দিলেও আজ অবধি তা বাস্থবায়ন হয়নি। 

রায়গঞ্জ পৌর মেয়র বলেন, জায়গাটা সরকারের।  জায়গা দখল করে স্থাপনা তৈরি করে ভাড়া দিয়ে আসছে একটি মহল।  যার কারণে পৌর শহরের উন্নয়ন থেমে আছে।  স্থাপনা ভাম্গার জন্য নোটিশ দিয়েছে বলে জেনেছি। 

সওজের নির্বাহী প্রকৈশলী ড, আহাদ উল্লাহ বলেন, বিষয়টি আমার জানা আছে, যথাযত কর্তৃপক্ষকে স্থাপনা উচ্ছেদের জন্য নোট দেয়া আছে।  আমাদের নক করলেই আমরা উপস্থিত হব।