৬:৩৪ পিএম, ২৯ মার্চ ২০২০, রোববার | | ৪ শা'বান ১৪৪১




লক্ষীপুরে দেড় কোটি টাকার কাজে অনিয়মের অভিযোগ

১৬ ফেব্রুয়ারি ২০২০, ০২:২৬ পিএম | নকিব


সোহেল মাহমুদ মিলন, লক্ষীপুরে প্রতিনিধি : ‘সচেতন জনতার একতা, রুখে দিবে অনিয়ম দূনর্ূীতির ঘন ঘটা’ এ শ্লোগানে সড়ক সংস্কার কাজের অনিয়মের প্রতিবাদ জানিয়েছে লক্ষীপুরে  দত্তপাড়া এলাকার বাসিন্দারা। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির আওতাধাীন সদর উপজেলার মান্দারী-দত্তপাড়া সড়কের সাড়ে ৫ কিলোমিটার সংস্কার কাজে ঠিকাদারের ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। 

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সড়কটির দত্তপাড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় মান্দারী বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শামছুদ্দিন সাজু, আব্দুল ওয়াহেদ মানিকসহ অনেকে। 
বক্তারা বলেন,সড়কটির সংস্কার কাজে ১ কোটি ৩৮ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।  স্থানীয় রিপন এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান টেন্ডার পেয়ে সড়কটির সংস্কার কাজ শুরু করে। 

এতে নি¤œমানের ইট-খোয়া, পাথর ও বিটুমিন ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী।  ফলে নির্ধারিত সময়ের আগেই সড়কটি নষ্ট হওয়ার আশঙ্কা করছেন তারা। 

এনিয়ে প্রতিবাদ জানালে ঠিকাদার ও তার লোকজন এলাকাবাসীর সঙ্গে অসদাচরণ করেন বলেও জানান স্থানীয়রা।   এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করে সরকারের হস্তক্ষেপ কামনা করছেন গ্রামবাসী।