৬:০৬ এএম, ২ ডিসেম্বর ২০২০, বুধবার | | ১৬ রবিউস সানি ১৪৪২




লক্ষীপাশা মহিলা কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন

১৩ অক্টোবর ২০২০, ০৫:৪২ পিএম |


শরিফুল ইসলাম,নড়াইল: লোহাগড়া উপজেলা সদরে অবস্থিত লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের  নতুন একাডেমিক ভবন  নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে । 

মঙ্গলবার দুপুরে নড়াইলের জেলা প্রশাসক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি  আনজুমান আরা  এ ভিত্তিপ্রস্থর স্থাপন করেন । 

জানা গেছে, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধিনে ১ কোটি ২০ লক্ষ টাকা ব্যয়ে  চারতলা ফাউন্ডেশন বিশিষ্ট ভবনের প্রথম পর্যায়ে একতলা ভবন নির্মান করা হবে। 

এর মধ্যে ভবন নির্মানের পাইলিং বাবদ ৫০ লক্ষ টাকা এবং মুল ভবনের জন্য ৭০ লক্ষ টাকা ব্যয় করা হবে।   ভবন নির্মান কাজের  উদ্বোধন করে জেলা প্রশাসক বলেন, উপজেলা সদরে অবস্থিত নারী শিক্ষার একমাত্র উচ্চতর প্রতিষ্ঠান লক্ষীপাশা আদর্শ  মহিলা কলেজের শিক্ষার্থীদের শ্রেনী কার্যক্রম পরিচালনা করার জন্য ভবনটি  সহায়ক হবে।  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ ফারুক আহমেদ বলেন,প্রতিষ্ঠানটিতে  দীর্ঘদিন যাবৎ শ্রেনী কক্ষ সংকটের কারনে পাঠদান ব্যহত হচ্ছিল। 

নতুন ভবনের একতলা  নির্মান কাজ শেষ হলে কিছুটা সংকট দূর হবে ।  তিনি অবিলম্বে চারতলা ভবনের বাকী অংশের কাজ সম্পন্ন করার দাবী জানান। 

ভবন নির্মান কাজ উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  নড়াউল -২ আসনের সাবেক সংসদ সদস্য  ও ম্যানেজিং কমিটির সদস্য এ্যাডঃ শেখ হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) রাখি ব্যানার্জি, অভিভাবক সদস্য আজিজুর রহমান আজু, প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।  পরে শান্তিপূর্ণ ভাবে ভবনের নির্মান কাজ  শেষ করার জন্য এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়