১০:৫০ পিএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

লেকহেড গ্রামার স্কুল খোলার বিষয়ে রায় মঙ্গলবার

১৪ নভেম্বর ২০১৭, ০৫:২৮ এএম | সাদি


এসএনএন২৪.কম : ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার অভিযোগে রাজধানীর ধানমন্ডি ও গুলশানের লেকহেড গ্রামার স্কুলের বন্ধ শাখা দুটি কেন খুলে দেওয়া হবেনা, তা জানতে চেয়ে জারি করা রুলের রায় ঘোষণার জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য্য করেছেন হাইকোর্ট। 

সোমবার তিনটি পৃথক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেনের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ রায়ের এ দদিন নির্ধারণ করেন। 

আদালতে রিটের পক্ষে শুনানি করেন এএফ হাসান আরিফ, ব্যারিস্টার আকতার ইমাম ও ব্যারিস্টার রাসনা ইমাম।  অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। 

এর আগে গত ৬ নভেম্বর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেন শিক্ষা মন্ত্রণালয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান স্বাক্ষরিত এক চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশনা দেওয়া হয়।  চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। 

প্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়। 

পরে স্কুল বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করা হলে আদালত উক্ত রুল জারি করেন।  সেই রুলের শুনানি শেষে মঙ্গলবার রায়ের দিন ধার্য্য করা হয়। 

Abu-Dhabi


21-February

keya