১২:১৮ পিএম, ১২ জুলাই ২০২০, রোববার | | ২১ জ্বিলকদ ১৪৪১




লংগদুতে সেনা জোনের মতবিনিময় সভা

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


ওমর ফারুক মুছা,লংগদু (রাঙামটি): লংগদু সেনা জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স.ম. মাহাবুবুল আলম পিএসসি বলেছেন, লংগদু জোনের আওতায় সাম্প্রদায়িক সম্প্রীতি খুবই ভালো আছে। 

আপনারা যেভাবে এখন পাহাড়ী, বাঙ্গালী একসাথে মিলেমিশে থাকছেন, একসাথে সম্প্রীতির সাথে বসবাস করছেন এবং একে অপরের সাথে সহনশীল হচ্ছেন তাই, আপনারা ভালো আছেন।  এলাকার জীবনমান উন্নয়নের জন্য অবকাঠামোগত উন্নয়ন প্রয়োজন।  এবং পরিবেশ তৈরী গড়ে তুলতে হবে।  কিন্তু অস্থিতিশীল পরিবেশে কখনও উন্নয়ন করা সম্ভব নয়। 

বুধবার বেলা সাড়ে বারটায়, লংগদু সেনা জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স.ম. মাহাবুবুল আলম পিএসসি এই কথাগুলো বলেছেন। 

সভায় লংগদু জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল আব্দুল আলিম চৌধুরী পিএসসি এতে সভাপতিত্ব করেন। 
অতিথির মধ্যে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ, জোনের সেনা কর্মকর্তা মেজর আবু সাঈদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. বিশ্বজিৎ মহাজন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পলাশ কান্তি চাকমা সহ জোনের বিভিন্ন সেনা কর্মকর্তা ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ। 

রিজিয়ন কমান্ডার স.ম. মাহাবুবুল আলম আরো বলেন, বর্তমান যুগটা হচ্ছে জ্ঞানের যুগ।  তথ্যের ও ব্যবসার যুগ।  তাই, জীবন জীবিকা উন্নতি করতে এখানে শিল্পায়ন গড়ে তুলতে হবে।  তাতে যে টুকু ক্ষতি হবে তা মানতে হবে।  উন্নত বিশ্বেও এভাবে শিল্পায়ন গড়ে তুলেছে।  যারা ঢাকায় বসে টেলিভিশনে টকশো করে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে বিরোধিতা করেন তারা কখনো পার্বত্য চট্টগ্রামের দূর্গম এলাকায় এসে বাস্তবতা দেখেনা।  তাদের ছেলে মেয়েরাও বেশির ভাগ উন্নত রাষ্ট্রে পড়তে যায়।  আমার রিজিয়নের উদ্যোগে সাজেকে একটি মাল্টি মিডিয়া স্কুল গড়ে তুলেছি।  সেখানে ছাত্ররা কম্পিউটারের মাধ্য ইন্টারনেট সংযোগ দিয়ে তার পড়াটা আদায় করে নিতে পারছে।  সরকার এই প্রজেকটি নিয়ে এখন ভাবছেন।  কিন্তু আমরা তা পার্বত্যাঞ্চলের প্রত্যন্ত এলাকা সাজেকে দু’বছর আগে এই প্রকল্প তৈরী করেছি।  বর্তমানে আমাদের এই প্রকল্পটি বেশ সাড়া জাগিয়েছে। 

তিনি আরো বলেন, আমার দৃঢ় বিশ্বাস আপনারা যে ভাবে আছেন সেভাবে থেকে এলাকার অবকাঠামো বিনির্মাণে কাজ করবেন।  সম্প্রীতি বজায় রেখে শিক্ষার জন্য কাজ করবেন।  তার জন্য সবাইকে উদার মনোভাব বজায় রাখতে হবে।  এসময় তিনি সকলের মঙ্গল কামনা করেন।    

পরে প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল স.ম. মাহাবুবুল আলম জোনের সংস্কারকৃত মজদি গেইট উদ্বোধন করেন।  এরপর তিনি জোনের উদ্যোগে কম্পিউটার প্রশিক্ষণ ও সেলাইন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন।   
 

সম্পাদনায়: সাইমুন/এসএনএন২৪.কম