৫:৪৮ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


লজ্জার ম্যাচে একটি অনন্য রেকর্ড করেছেন সাকিব

০৮ জুন ২০১৮, ০৩:০০ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ দিনে হেরে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।  একটি অভিজ্ঞ দল হিসেবে একটিও টেস্ট না খেলা দলের কাছে সিরিজ হারের একটু বেশিই লজ্জার।  তবে স্বস্তির খবর এই যে এই ম্যাচে একটি অনন্য রেকর্ড করেছেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। 

বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট ও ১০ হাজার রানের ‘ডাবল’ স্পর্শ করলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  এর আগে জ্যাক ক্যালিস ও শহীদ আফ্রিদিই কেবল এই মাইলফলক স্পর্শ করেছিলেন। 

তবে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেও ম্যাচের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে সাকিব।  কারণ আফ্রিদি এবং ক্যালিসের চেয়ে অনেক কম ম্যাচ খেলেই এই রেকর্ডের মালিক হলেন সাকিব।  এই রেকর্ড গড়তে আফ্রিদি আর ক্যালিসের লেগেছে ৫০০ এর ও অধিক ম্যাচ।  সেক্ষেত্রে গতকালকের ম্যাচটি সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ারের ৩০২ তম ম্যাচ। 

সাকিব ব্যাট হাতে ১০ হাজার রান পূর্ণ করেছেন আরো আগেই।  আর গতকাল রাজীব গান্ধী ক্রিকেট আন্তর্জাতিক স্টেডিয়ামে নাজিবুল্লাহ জাদরানকে আউট করে আন্তর্জাতিক ক্যারিয়ারের ৫০০তম উইকেট তুলে নিলেন।