৮:০২ এএম, ৫ আগস্ট ২০২০, বুধবার | | ১৫ জ্বিলহজ্জ ১৪৪১




লিড নিলেও উইন্ডিজের বিপক্ষে চাপে ইংল্যান্ড

১২ জুলাই ২০২০, ১০:০৩ এএম | নকিব


এসএনএন২৪.কমঃ প্রথম ইনিংসের ব্যর্থতা ভুলে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে দারুণ শুরু এনে দেন রোরি বার্নস ও ডম সিবলি।  দুই ওপেনারের ধৈর্যশীল ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পযর্ন্ত ৭০ রানের লিড নিয়েছে ইংলিশরা। 

তবে ইতোমধ্যে টপ-অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়েছে স্বাগতিক দল।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১৮৪ রানে ব্যাট করছে ইংল্যান্ড।  ব্যাটিংয়ে আছেন জ্যাক ক্রলি (৫০ ) ও বেন স্টোকস (৪)। 

প্রথম ইনিংসে ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডারের ঝড়ে ২০৪ রানে গুটিয়ে গিয়েছিল বেন স্টোকসের দল।  ক্রেইগ ব্রাথওয়েট ও শেন ডউরিচের ফিফটিতে উইন্ডিজ প্রথম ইনিংসে অলআউট হয় ৩১৮ রানে। 

শনিবার (১১ জুলাই) বিনা উইকেটে ১৫ রান নিয়ে চতুর্থ দিন শুরু করে ইংল্যান্ড।  আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বার্নস ও সিবলি শুরু থেকে উইন্ডিজ বোলারদের ধৈর্যের পরীক্ষাও নেন।  ইংলিশদের দলীয় ৭২ রানে রোস্টন চেজ ভাঙেন দেয়াল হয়ে থাকা এই জুটি।  ব্যক্তিগত ৪২ রানে ফেরেন বার্নস।  সতীর্থকে হারালেও ফিফটি তুলে নেন সিবলি।  অবশ্য পরে বেশিদূর এগোতে পারেননি তিনি।  ব্যক্তিগত ৫০ রানে উইকেট উপহার দেন শ্যানন গ্যাব্রিয়েলকে। 

এরপর আরেকটি বড় জুটি গড়তে চেষ্টা করেন জো ডেনলি ও ক্রলি।  তবে এবারও স্বাগতিকদের ধাক্কা দেন চেজ।  ঘূর্ণিতে কাবু করেন ডেনলিকে (২৯)।  মাঠে নামেন অধিনায়ক স্টোকস।  টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পাওয়া ক্রলিকে সঙ্গ দিচ্ছেন ইংলিশ অলরাউন্ডার। 

দুই দলের তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয় বুধবার (৮ জুলাই), সাউদাম্পটনের রোজ বোলে।  করোনার কারণে স্থগিত থাকার ১১৭ দিন পর এই টেস্ট দিয়েই ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।  ম্যাচটি হচ্ছে দর্শকবিহীন মাঠে। 

খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে জীবাণুমুক্ত পরিবেশে আয়োজন করা হচ্ছে ম্যাচ, যেখানে নিয়মিত সংশ্লিষ্টদের স্বাস্থ্য পরীক্ষা করার পাশাপাশি থাকছে হোম আম্পায়ারের ব্যবস্থা এবং নিষিদ্ধ করা হয়েছে বলে থুতু বা লালার ব্যবহার।