৫:৫৭ এএম, ২৩ নভেম্বর ২০১৯, শনিবার | | ২৫ রবিউল আউয়াল ১৪৪১




লামায় ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতি রোধক সচেতনতা মুলক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী

০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১৪ পিএম | নকিব


 রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ লামা মাতামুহুরী কলেজ সততা সংঘ কর্তৃক  দুর্নীতি দমন কমিশন এর অর্থায়নে ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষে রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

৪ সেপ্টেম্বর বুধবার বিকালে দূর্নীতি দমন কমিশনের অর্থায়নে মাতামুহুরী সরকারি কলেজ সততা সংঘের আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্টিত হয়।  

 লামা সরকারি মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর এ জান্নাত রুমি।  

 এসময় অনুষ্ঠানে আরো প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১ নং গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা,  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, লামা মুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর শুক্কুর  সহ আরো অনেকে। 

 অনুষ্ঠানে অতিথিরা ছাত্র-ছাত্রীদের মাঝে জ্ঞানমূলক বিভিন্ন পরামর্শ প্রদান করেন।  তারা বলেন শিক্ষিত ছেলে মেয়েরাই পারবে সমাজের অজ্ঞনতার অন্ধকারকে দূর করতে।   

আর এজন্য তাদের বেশি বেশি জ্ঞান চর্চার মাধ্যমে খারাপ সকল কাছ থেকে নিজেকে  বিরত রাখতে হবে।   সবাই মিলেমিশে একসাথে সকল খারাপ দিক মোকাবেলা করার জন্য প্রস্তুত হতে হবে। 

 এছাড়াও পড়াশোনার পাশাপাশি খেলাধুলা বিভিন্ন ডিভাইডিং রচনা বিতর্ক ও সাংস্কৃতিক অঙ্গনের সাথে জড়িত হতে হবে।   নিজ চেষ্টাও ইচ্ছাশক্তি থাকলে সমাজের অজ্ঞতার অন্ধকার দূর করে প্রতিটা এলাকার মধ্যে সচেতন সচেতনতা তৈরি করতে পারে এই শিক্ষার্থীরাই।   অনুষ্ঠানের শেষে অতিথিরা ছাত্র-ছাত্রীদের মাঝে দুর্নীতি বিষয়ক বিভিন্ন রচনা বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।  


keya