৬:২১ এএম, ২৪ জুলাই ২০১৯, বুধবার | | ২১ জ্বিলকদ ১৪৪০




লালমনিরহাটে আ.লীগ অফিস ভাঙচুর, আহত ৫

০৭ জুলাই ২০১৯, ১০:০৬ এএম | নকিব


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি নিয়ে দুই গ্রুপের দ্বন্দ্বে হামলা ও অফিস ভাঙচুরের ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। 

শনিবার (০৬ জুলাই) রাত ৯টার দিকে লালমনিরহাট সদর থানা রোডের জেলা আওয়ামী লীগ অফিসে এ ঘটনা ঘটে।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগের মাসিক সভায় অনুষ্ঠিত হয় জেলা কার্যালয়ে।  এর একদিন পর শুক্রবার সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি। 

এ কমিটিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমানের ভাতিজা এরশাদ হোসেন জাহাঙ্গীরকে আহবায়ক করা হয়।  কমিটিতে কোনো যুগ্ন আহবায়ক না রেখে ইউনিয়ন কমিটির সভাপতি ও সম্পাদকদের নিয়ে ১৬জনকে সদস্য করা হয়।  যা গঠনতন্ত্র বহিভুত বলেও দাবি করেছেন নেতাকর্মীরা।  পারিবারিক ও রাতারাতি আহবায়ক কমিটি ঘোষণা করায় ক্ষিপ্ত হয়ে ওঠে দলের একটি অংশ। 

সদ্য অনুমোদন পাওয়া এরশাদ হোসেন জাহাঙ্গীর শনিবার রাত ৯টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা হামলা চালিয়ে অফিসের আসবাবপত্র ভাঙচুর করে।  এতে পাঁচজন আহত হয়েছেন।  খবর পেয়ে সদর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  

লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সম্পাদক নজরুল ইসলাম তপন বলেন, আহবায়ক কমিটি ঘোষণা নিয়ে একটি গ্রুপ দলের অফিস ভাঙচুর করেছে।  

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।  দলীয় কার্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।