৪:২৩ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




লালমনিরহাটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

১১ জুলাই ২০১৮, ০৪:১৯ পিএম | জাহিদ


আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধি : ‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্যে লালমনিরহাটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার(১১জুলাই) সকালে জেলা পরিষদ মিলনায়তন পরিষদ মিলনায়তন থেকে র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।  পরে জেলা পরিষদ মিলনায়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  র্যালীতে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মাঠ কর্মীরা অংশ নেয়। 

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। 

বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যন এ্যাড. মতিয়ার রহমান, সিভিল সার্জন ডাক্তার কাশেম আলী, ক্যাপ্টেন (অব:) আজিজুল হক বীরপ্রতীক, গেরিলা লিডার এস. এম শফিকুল ইসলাম, সহকারী- পুলিশ সুপার আমিনুল ইসলাম, ইসলামিক ফাউনেডশনের উপ-পরিচালক মোহাম্মদ শাহজাহান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোদাব্বের হোসেন, সূর্য্যরে হাসি ম্যানেজার আরিফুর রহমান, ব্র্যাকের জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম, এফপি আই মিজানুর রহমান, এসএসএমও শামসুল হক, এফডাবলুএ মলিনুর নাহার প্রমুখ। 

সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা দপ্তরের উপ- পরিচালক ডা.হারুন অর রশীদ।  অনুষ্ঠান সঞ্চালন করেন, মেডিকেল অফিসার ক্লিনিক ডা: জাকির হোসেন।  আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা দপ্তরের বিভিন্ন কার্যক্রমের জন্য ক্রেস্ট ও সনদ পত্র বিতরন করা হয়। 

এ সময় সরকারি কর্মকর্তা, স্বাস্থ ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা, মাঠ পর্যায়ের কর্মী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 



keya