৬:৩৭ পিএম, ১৮ জুলাই ২০১৮, বুধবার | | ৫ জ্বিলকদ ১৪৩৯


শাওমির ফোনে ৫৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি

১৮ জুন ২০১৮, ০৯:৫৪ এএম | সাদি


এসএনএন২৪.কম : ৫৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির শক্তিশালী ব্যাটারির ফোন আনছে চীনের রাইজিং স্টার শাওমি।  ফোনটির মডেল মি মিক্স থ্রি।  সম্প্রতি এই ফোনটি নিয়ে শোরগোল শুরু হয়েছে।  এটি একটি ফ্যাবলেট।  এতে ফোন ও ট্যাবের স্বাদ পাওয়া যাবে। 

নতুন এই ফ্যাবলেটটিতে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট ব্যবহৃত হচ্ছে। 

চীনের একটি ওয়েবসাইট সম্প্রতি শাওমি মি মিক্স থ্রির একটি স্ক্রিন শট প্রকাশ করেছে।  ওই স্ক্রিনশটে ইতিমধ্যেই ইন্টারনেটে মি মিক্স থ্রির স্পেসিফিকেশান ফাঁস হয়েছে। 

ধারণা করা হচ্ছে শাওমি মিক্স থ্রিতে থাকতে পারে ৬.৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে।  এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও হতে পারে ১৮:৯।  এছাড়াও ফোনের ভিতরে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট থাকতে পারে বলে জানা গিয়েছে।  এই একই চিপসেট দেখা গেছে শাওমির অন্য ফোনেও। 

৪ জিবি ও ৬ জিবি দুটি আলাদা আলাদা র‌্যাম ও রম ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাবে। 


মি মিক্স থ্রিতে থাকছে একটি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ।  এই ক্যামেরার প্রাইমারী সেন্সরটি একটি ২০ মেগাপিক্সেল সনি সেন্সর।  এই একই সেন্সর ব্যবহার হয়েছে শাওমির ফ্ল্যাগশিপ মি এইটেও।  যদিও এই ফোনের সেকেন্ডারি সেন্সর ও সেলফি ক্যামেরার খবর এখানো পাওয়া যায়নি। 

এছাড়াও ফোনের ভিতরে থাকবে একটি বিশাল ৫৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।  কুইক চার্জ ৩ এর সাপোর্ট থাকবে ফোনটিতে। 

যদিও ফোনে স্টোরেজ নিয়ে এখনো কোন খবর ইন্টারনেটে পাওয়া যায়নি।  তবে মনে করা হচ্ছে ৬৪ জিবি আর ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টে এই ফোন বাজারে আসবে।