৩:১৭ এএম, ২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

প্রাথমিক শিক্ষকদের বরন অনুষ্ঠানে মো: শামছুল হক

শিক্ষকরা জাতির প্রধান চালিকাশক্তি

০৯ নভেম্বর ২০১৭, ০৬:৩১ পিএম | রাহুল


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। 

একজন শিক্ষার্থীর প্রকৃত মানুষ হয়ে ওঠার পেছনে পিতা-মাতার চেয়ে শিক্ষকদের অবদান কম নয়।  তিনি বলেন, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত।  শিক্ষকদের জাতির প্রধান চালিকাশক্তি উল্লেখ করে তিনি বলেন, পরিবার-সমাজ-রাষ্ট্র তথা দেশ-জাতি একজন শিক্ষকের দ্বারা উপকৃত হয়।  এ জন্য শিক্ষকদের প্রতি সর্বোচ্চ সম্মান দেখানো উচিত বলেও তিনি মন্তব্য করেন। 

বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে মাটিরাঙ্গায় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালল হলরুমে বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি মাটিরাঙ্গা উপজেলা শাখার আহবায়ক কাজী মো: সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য-সচিব সুজন ঘরজা‘র সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার খৃষ্ণলাল দেবনাথ, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর মো: আসগর হোসেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সমাবেশ চাকমা ও খাগড়াছড়ি জেলা সহকারী শিক্ষক সমিতির আহবায়ক এ্যামেলী দেওয়ান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

খাগড়াছড়ি জেলা সহকারী শিক্ষক সমিতির সদস্য সচিব মো: মাসুদ পারভেজ,  মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: এরশাদ আলী ও ধলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: তোফায়েল আহমেদ প্রমুখ বক্তব্যরাখেন। 

অনুষ্ঠানের শুরুতেই প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরন করে নেয়।  এর পরপরই খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অধীন বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের ফুল দিয়ে বরন করে নেয়া হয়।