১:৩১ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | | ২২ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

শিক্ষাক্ষেত্রে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলা উচিত- আফসারুল আমিন

২৭ নভেম্বর ২০১৭, ০২:০৬ এএম | সাদি


এসএনএন২৪.কম : দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষাকে খুবই গুরুত্ব দিতে হবে।  শিক্ষাক্ষেত্রে বিশ্বের অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে চলতে হবে।  সে জন্যে জন্য শিক্ষাকেন্দ্রগুলোতে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীর গুরুত্ব অপরিসীম।  আমাদের অভিভাবকদের সন্তানদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে বলে ব্যক্ত করেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ও বর্তমান শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি এবং স্থানীয় সংসদ সদস্য ডা. আফসারুল আমিন চৌধুরী এমপি। 

তিনি আজ চিটাগাং লিবার্টি স্কুল-এর শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্র-ছাত্রী মিলন মেলা-২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

প্রতিষ্ঠাতা পরিচালক মাহবুবুর রহমান সেলিম এর সভাপতিত্ব এবং ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান জাবেদ এর পরিচালনায় উদ্বোধক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক আবু জাফর।  প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফজলুল হক।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৪নং রামপুর ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, ২৫নং রামপুর ওয়ার্ড কাউন্সিলর এস.এম. এরশাদউল্লাহ, বাংলাদেশ জুট মিল কর্পোরেশনের ব্যবস্থাপক লায়ন এ.টি.এম. নুরুল আলম, ভোলা ডেভেলপমেন্ট ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাবু কিরণ শর্মা, চট্টগ্রাম লিবার্টি স্কুলের অধ্যক্ষ তাহমিনা আফরোজ, মিজানুর রহমান কাজল, আমানত উল্লাহ, নিয়াজ মোহাম্মদ আজাদ, রুবেল আহমেদ বাবু, মাকসুদুর রহমান মাসুদ এবং এলাকার গণমান্য। 

পরিশেষে চিটাগাং লিবার্টি স্কুলের ছাত্র-ছাত্রীদের একের পর এক কবিতা, নাচ, গান, অভিনয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করা হয়।  সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন পর্বে যারা অংশগ্রহন করেন তাদেরকে উক্ত পুরুষ্কার হাতে তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।