১১:৩৩ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল বন্দর নগরী চট্টগ্রাম

০২ আগস্ট ২০১৮, ১২:৩২ পিএম | সাদি


মোহাম্মাদ সাদি, নিজস্ব প্রতিনিধি :  রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে টানা পঞ্চম দিনের মতো আন্দোলন করছে শিক্ষার্থীরা।  এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জিইসি মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে চট্টগ্রামের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।  এর ফলে  চট্টগ্রাম  যান চলাচল বন্ধ হয়ে গেছে। 


এবিষয়ে কয়েকজন শিক্ষার্থী এসএনএন২৪.কম’ কে বলেন : ‘সকাল থেকে আমরা এখানে এসেছি।  আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি।  কোনো গাড়ি ভাংচুর করছি না।  শুধু মাত্র লাইসেন্স চেক করছি। 

 ঢাকাসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরও নিরাপদ সড়কের দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা।  ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর হয়ে উঠেছে নগরীর রাজপথ। 


বৃহস্পতিবার( ২ আগস্ট) সকাল সাড়ে দশটার পর থেকে নগরীর  বিভিন্ন এলাকায় অবস্থান নিতে শুরু করে শিক্ষার্থীরা।  এরই মধ্যে নগরীর দুই নাম্বার গেইট, জিইসি মোড়, ওয়াসা, চট্টগ্রাম পুলিশ লাইন, মোরাদপুর সহ বিভিন্ন  এলাকায় রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে তারা। 

এসময় শিক্ষার্থীরা বলেন, 'আমরা বাঁচতে চাই এবং বিচার চাই, নিরাপদ সড়ক চাই, আমরা ভালবাবে জিবন নিয়ে বাসায় ফিরতে চাই এর থেকে বেশি কিছুই চাই না। '