১২:৫০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ২৯ জ্বিলহজ্জ ১৪৩৮

South Asian College

চবি’তে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০১৭

শেখ রাসেল স্মৃতি একাদশ চ্যাম্পিয়ন

৩০ আগস্ট ২০১৭, ০১:২৪ পিএম | রাহুল


এসএনএন২৪.কমঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি জনাব এ এইচ এম রাকিবুল মাওলার ব্যক্তিগত উদ্যোগ ও অর্থায়নে আয়োজিত ‘বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০১৭’ এর ফাইন্যাল খেলা ও পুরস্কার বিতরণী  বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। 
 

মাননীয় উপ-উপাচার্য তাঁর ভাষণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ‘৭৫ এর ১৫ আগস্ট নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যবৃন্দ এবং জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  তিনি বলেন, খেলাধুলা-শরীরচর্চা শারীরিক ও মানসিক বিকাশ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।  এ ছাড়া শিক্ষার্থীদের শৃংখলা-নিয়মানুবর্তিতা ও সময়ানুবর্তিতা শিক্ষা দেয় এবং নেতিবাচক কর্মকান্ড থেকে বিরত থাকতে বিশেষভাবে সচেতন করে তোলে।  মাননীয় উপ-উপাচার্য শিক্ষার্থীদের সুন্দর মনের আলোকিত মানুষ হিসেবে গড়ে ওঠার লক্ষ্যে নিয়মিত শরীর চর্চা ও খেলাধুলায় অংশগ্রহণের আহবান জানান। 

উলে­খ্য বিগত ৭ আগস্ট ২০১৭ তারিখ এ ফুটবল টুর্নাামেন্ট উদ্বোধন করেন চ.বি. রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ’৭৫ সালে হায়নাদের হাতে নির্মমভাবে নিহতদের  স্মৃতি অম্লান রাখার প্রয়াসে আয়োজিত এ ফুটবল টুর্নামেন্টে ১২টি দল অংশগ্রহণ করে।  নামকরণকৃত দলসমূহ হচ্ছে-শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ মনি, শেখ নাসের, সৈয়দ নজরুল, তাজউদ্দিন, ক্যাপ্টেন মনসুর, কামরুজ্জামান, কর্ণেল জামিল, সেরনিয়াবাত ও খালেদ মোশাররফ স্মৃতি একাদশ।  ফাইন্যাল খেলায় শেখ রাসেল স্মৃতি একাদশ ৪-০ গোলে শেখ মনি একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।  ফাইন্যাল খেলা পরিচালনা করেন জনাব মো. হাসান।  ওমর ফারুক সাকিব টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন এবং সর্বোচ্চ গোলদাতা (৫টি) ফরহাদ হোসেন জুয়েল। 

চ.বি. ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতির সভাপতিত্বে এবং শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক জনাব রাশেদ বিন আমিন চৌধুরীর পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন।  অনুষ্ঠানে উক্ত বিভাগের উপ-পরিচালক জনাব মো. হাবিবুর রহমান জালাল, অংশগ্রহণকারী দলসমূহের ম্যানেজার ও খেলোয়াড়বৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।