৭:২২ পিএম, ২৭ মে ২০১৯, সোমবার | | ২২ রমজান ১৪৪০




চবি উপাচার্য

‘শাটল ট্রেন’ চলচ্চিত্রটি দেশের গন্ডি পেরিয়ে বিশ্ব পরিমন্ডলে ছড়িয়ে পড়বে

১৬ এপ্রিল ২০১৯, ০৩:১৪ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : বিশিষ্ট চলচ্চিত্রকার প্রদীপ ঘোষ পরিচালিত ‘শাটল ট্রেন’ শিরোনামে নির্মিত ছবিটি ১৬-১৮ এপ্রিল ২০১৯ পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এ কে খান আইন অনুষদ অডিটরিয়ামে প্রদর্শিত হচ্ছে।  ১৬ এপ্রিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চলচ্চিত্র প্রদর্শনী উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান।  তিনি বলেন, চলচ্চিত্র সমাজের প্রতিচ্ছবি।  একটি সুন্দর ভালো ছবি মানুষকে নির্মল আনন্দ দানের পাশাপাশি পরিবার-সমাজ-রাষ্ট্রের অসঙ্গতি তুলে ধরে তা সংশোধনের সুযোগ করে দেয়। 

উপাচার্য আরও বলেন, বাংলাদেশে একমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-এ শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা-যাওয়ার জন্য অন্যতম বাহন হিসেবে রয়েছে শাটল ট্রেন যা শিক্ষার্থীদের জন্য অবিরাম আনন্দ এবং আবেগের কেন্দ্রবিন্দু।  উপাচার্য বলেন, এ শাটল ট্রেনকে নিয়ে বিশিষ্ট চলচ্চিত্রকার প্রদীপ ঘোষ নির্মিত চলচ্চিত্র ‘শাটল ট্রেন’ বর্তমান শিক্ষার্থীদের নির্মল আনন্দ দেয়ার সাথে সাথে প্রাক্তন শিক্ষার্থীদের সেই আবেগময় স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যাবে একইসাথে দর্শকদের শাটল ট্রেনের ইতিবৃত্ত সম্পর্কে ধারণা প্রদান করবে। 

উপাচার্য শাটল ট্রেন নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি দেশের গন্ডি পেরিয়ে বিশ্ব পরিমন্ডলে ছড়িয়ে পড়বে এ প্রত্যাশা ব্যক্ত করেন।  তিনি এ চলচ্চিত্রের সাথে সম্পৃক্ত অভিনেতা-অভিনেত্রী, শিল্পী, কলা-কুশলী সহ সংশ্লিষ্ট সকলকে ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানান। 

প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, মনোবিজ্ঞান বিভাগের সভাপতি জনাব লাইলুন নাহার, চারুকলা ইনস্টিটিউটের প্রফেসর সৈয়দ সাইফুল কবীর, নাট্যকলা বিভাগের প্রফেসর ড. কুন্তল বড়ুয়া, শাটল ট্রেন চলচ্চিত্রের পরিচালক জনাব প্রদীপ ঘোষ, গল্পের লেখক মোহছেনা ঝর্ণা, প্রধান সহকারী পরিচালক রিফাত মোস্তফা উপস্থিত ছিলেন।  শাটল ট্রেন চলচ্চিত্রটি উপভোগ করার জন্য বিপুল সংখ্যক শিক্ষার্থী ও দর্শনার্থী উপস্থিত ছিলেন।