৮:০২ এএম, ২২ নভেম্বর ২০১৭, বুধবার | | ৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

শত বছরের পুরনো রেকর্ড ভাঙলেন বাহির

১১ নভেম্বর ২০১৭, ০৪:২৯ এএম | সাদি


এসএনএন২৪.কম : ১৮ বছর বয়সী ঋষভ পন্ত নিজের প্রথম ৪ ম্যাচেই ৫৬২ রান করে সাড়া ফেলে দিয়েছিলেন।  এই মারকুটে ব্যাটসম্যান পরে আইপিএলও মাতিয়েছেন।  এ বছরই টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক অভিষেক হয়েছে তার।  তবে আফগান অনূর্ধ্ব-১৯ দলে খেলা বাহির শাহ ভারতের ঋষভকে পেছনে ফেলে দিয়েছেন বিশাল ব্যবধানে। 

অক্টোবরে জোড়া সেঞ্চুরি (২৫৪*) দিয়ে প্রথম শ্রেণিতে অভিষিক্ত বাহির পেয়ে গেছেন প্রথম ট্রিপল সেঞ্চুরিও।  এই টপ অর্ডার ব্যাটসম্যান ৩৬ ৪ ও ১ ছক্কায় ৩০৩ রান করে অপরাজিত ছিলেন।  তার এমন ইনিংসে দলও জিতেছে ইনিংস ব্যবধানে।  এ ইনিংস দিয়েই ৪ ম্যাচে তার রান হয়ে গেল ৮৩১!

ছয় ইনিংসে চার সেঞ্চুরি, তাতে একটি ডাবল ও একটি ট্রিপল সেঞ্চুরি।  টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর সবচেয়ে বড় সুসংবাদ পেল আফগানিস্তান। 

এত দিন ক্যারিয়ারের প্রথম ৪ ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল বিল পন্সফোর্ডের।  অস্ট্রেলিয়ান কিংবদন্তি ১৯২০–২১ মৌসুমে প্রথম শ্রেণিতে অভিষিক্ত হয়েছিলেন।  চতুর্থ ইনিংসেই সে সময়কার বিশ্বরেকর্ড ৪২৯ রান করেছিলেন পন্সফোর্ড।  প্রথম চার ম্যাচেই ৭৪১ রান করা পন্সফোর্ডের ধারেকাছেও কেউ যেতে পারেননি এত দিন। 

সে রেকর্ড যখন সেঞ্চুরির অপেক্ষায়, তখনই আবির্ভাব বাহিরের।  ৯৭ বছরের এক অবিশ্বাস্য রেকর্ড ভেঙে আরেক বিস্ময় উপহার দিলেন প্রথম শ্রেণিতে মাত্র ২০ দিন কাটানো বাহির!

প্রথম শ্রেণিতে প্রথম চার ম্যাচে সর্বোচ্চ রান